ইরানে ফের পানির দাবিতে বিক্ষোভ, গ্রেফতার ৬৭

ইরানে ফের পানির দাবিতে বিক্ষোভ, গ্রেফতার ৬৭
আন্তর্জাতিক ডেস্ক : নদী শুকিয়ে যাওয়ায় ইরানের ইসফাহান শহরে তীব্র পানির সংকট দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে ওই এলাকায় বিক্ষোভ শুরু করেছে স্থানীয় শত শত বাসিন্দারা। তবে বিক্ষোভ থামাতে ৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে। দেশটির পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। শনিবার (২৭ নভেম্বর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইরানের পুলিশ জানায়, একটি নদী শুকিয়ে যাওয়াকে কেন্দ্র করে সহিংস বিক্ষোভের সময় ইসফাহান শহর থেকে ৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জেনারেল হাসান কারামি বলেন, সহিংসতার সঙ্গে যুক্ত ও এর জন্য যারা দায়ী তাদের গ্রেফতার করা হয়।

ইরানের তৃতীয় বৃহত্তম শহর ইসফাহান। এই অঞ্চলের বৃহত্তম নদীটি শুকিয়ে পানির সংকট দেখা দিয়েছে সম্প্রতি। এ সংকট নিরসনের দাবিতে বিক্ষোভ করছে স্থানীয়রা।

জানা গেছে, বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ ও তাদের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। ৩০০ জন মানুষের কয়েকটি দল এ ঘটনার সঙ্গে জড়িত।

চলতি বছরের জুলাইতেও ইরানে পানির দাবিতে আন্দোলনে নামে হাজার হাজার মানুষ। বিশেষ করে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খুজেস্তান প্রদেশে বিক্ষোভ হয়। বিক্ষোভ ছড়িয়ে পড়েছিল আশপাশের এলাকাগুলোতেও।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ