সেরা করদাতা হলেন তারা, পাবেন যেসব সুবিধা

সেরা করদাতা হলেন তারা, পাবেন যেসব সুবিধা

বিনোদন প্রতিবেদক: সেরা করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড। বুধবার (১৭ নভেম্বর) প্রকাশিত এই তালিকায় ১৪১ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম রয়েছে। এর মধ্যে ৭৫ জন ব্যক্তি ও ৬৬টি প্রতিষ্ঠান। তাদেরকে প্রদান করা হবে ট্যাক্স কার্ড।

সেরা করদাতার মধ্যে আছেন দেশের বিনোদন জগতের ছয়জন তারকা। অভিনয়শিল্পী শাখায় রয়েছেন সুবর্ণা মুস্তাফা, বিদ্যা সিনহা মিম ও বাবুল আহমেদ; সংগীতশিল্পী শাখায় আছেন কুমার বিশ্বজিৎ, তাহসান রহমান খান ও এস ডি রুবেল।

২০২০-২০২১ অর্থবছরে সর্বোচ্চ কর প্রদানের সুবাদে সেরা করদাতা হয়েছেন উল্লেখিত ছয় তারকা। জাতীয় রাজস্ব বোর্ড থেকে তারা ট্যাক্স কার্ড পাবেন। সেই কার্ডের বদৌলতে পাবেন বেশ কিছু সুযোগ-সুবিধা।

তাদের জন্য বরাদ্দ রাখা হবে বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিংয়ে অগ্রাধিকার। পাশাপাশি কর কার্ডধারী নিজে ও তার স্ত্রী বা স্বামী, নির্ভরশীল সন্তানের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন। থাকছে আকাশ, রেল ও জলপথে সরকারি যানবাহনে টিকিট প্রাপ্তিতে অগ্রাধিকার এবং জাতীয় অনুষ্ঠান, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার কর্তৃক আয়োজিত সংবর্ধনায় আমন্ত্রণ।

উল্লেখ্য, গত অর্থবছরেও সেরা করদাতা হয়েছিলেন বিদ্যা সিনহা মিম, তাহসান রহমান খান। এছাড়া তারকাদের মধ্যে গত বছর ছিলেন শাকিব খান, গায়িকা মমতাজ বেগম, শাহীন সামাদ ও অভিনেতা রাইসুল ইসলাম আসাদ।

More News...

‘সোনার চর’ হাউসফুল, উচ্ছ্বসিত জায়েদ খান

‘রাজকুমার’র দর্শক সাড়ায় আমি অভিভূত : আরশাদ আদনান