আইসিসিতে পদ পেলেন গাঙ্গুলি

আইসিসিতে পদ পেলেন গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক : গুঞ্জন উঠেছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পরবর্তী সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলি। সেই গুঞ্জন আর সত্যতে রূপ নেয়নি। আইসিসির প্রধানের চেয়ারে বসা হয়নি তার। তবে সভাপতি না হলেও পদ পেলেন সৌরভ। অনিল কুম্বলের বদলি হিসেবে আইসিসির টেকনিক্যাল কমিটির প্রধানের দায়িত্বে স্থলাভিষিক্ত হলেন তিনি। আজ বুধবার এই ঘোষণা দেয় আইসিসি। দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসি বোর্ড সভা শেষে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

২০১২ সালে প্রথমবার আইসিসির টেকনিক্যাল কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছিলেন কুম্বলে। যেখানে ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ক্লাইভ লয়েডের স্থলাভিষিক্ত হয়েছিলেন সাবেক এই স্পিনার।

সেই সময় আইসিসির সভাপতি অ্যালেন আইজ্যাক জানিয়েছিলেন, শুধু একজন অসাধারণ ক্রিকেটার হিসেবেই নয়, কর্নাটক ক্রিকেট সংস্থার কর্মকর্তা হিসেবে তার অবদানের কথা মাথায় রেখে কুম্বলেকে আইসিসি ক্রিকেট টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান করা হয়েছিল।

এরপর ২০১৬ সালে আবারও নির্বাচিত হন কুম্বলে। ২০১৯ সালের মার্চে তৃতীয় মেয়াদে আরও একবার টেকনিক্যাল কমিটির প্রধানের দায়িত্ব নেন তিনি। ৯ বছরের বেশি সময় দায়িত্ব পালনের পর পদ ছাড়লেন কুম্বলে।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর