মঙ্গলবার থেকে সেন্টমার্টিনে যাবে পর্যটকবাহী জাহাজ

মঙ্গলবার থেকে সেন্টমার্টিনে যাবে পর্যটকবাহী জাহাজ

কক্সবাজার প্রতিনিধি : এ মৌসুমে কক্সবাজারের অন্যতম পর্যটন স্পট প্রবালদ্বীপ সেন্টমার্টিনে যাতায়াত শুরু হচ্ছে মঙ্গলবার (১৬ নভেম্বর)। প্রায় সাড়ে ৩০০ যাত্রী নিয়ে প্রথমদিন কেয়ারি ডাইন নামের জাহাজটি টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা করবে। জাহাজটি ফের টেকনাফে সফলভাবে ফিরে আসলে পর্যায়ক্রমে আরও পাঁচটি জাহাজ চলাচল করবে।

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান। তিনি বলেন, মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে টেকনাফ থেকে সেন্টমার্টিনে পরীক্ষামূলকভাবে একটি পর্যটকবাহী জাহাজ যাবে। সেটি ফিরে আসার পর নৌরুট নিরাপদ কি না বিবেচনা করে নিয়মিত জাহাজ চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

জানা যায়, এ বছর টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলের অনুমতির জন্য কক্সবাজার জেলা প্রশাসনের কাছে আবেদন করেছে কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ডাইন, পারিজাত, ফারহান, রাজহংস ও সুকান্ত বাবু নামে ছয়টি জাহাজ। যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে সব কাগজপত্র জেলা প্রশাসনের কাছে জমা দেয়া হয়েছে। এখন প্রথম জাহাজ ঠিকভাবে ফেরত আসলে বাকিরা হয়তো চলাচলের অনুমতি পেতে পারে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ বলেন, দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ভ্রমণে আবারো জাহাজ চলাচল শুরু হচ্ছে মঙ্গলবার। আমরা ১ নভেম্বর সম্ভাব্যতা যাচাইয়ের জন্য একটি জাহাজে সেন্টমার্টিন পরিদর্শনে গিয়েছিলাম। নতুন জেটি নির্মাণে বেগ পাওয়ায় আগের জেটিটি প্রাথমিকভাবে মেরামত করা হয়েছে। এখন ব্যবহার উপযোগী হওয়ায় জাহাজ চলাচলের অনুমতি দেয়া হয়।

More News...

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া

তীব্র তাপপ্রবাহ হাসপাতালগুলোতে জরুরি রোগী ছাড়া ভর্তি না করার নির্দেশ