বৃষ্টিতে শীতের আগমনী বার্তায় শুরু শীতবস্ত্রের কেনাকাটা

বৃষ্টিতে শীতের আগমনী বার্তায় শুরু শীতবস্ত্রের কেনাকাটা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তিন ধরে থেমে থেমে হালকা বৃষ্টিপাত হচ্ছে। এই বৃষ্টিতে হিম হিম ভাব নিয়ে এসেছে শীতের আগাম বার্তা। রাজধানীর শীতবস্ত্রের দোকানে ঢুঁ দিচ্ছেন ক্রেতারা।

সোমবার ঢাকার বিভিন্ন এলাকা ঘুরে ফুটপাথ থেকে শুরু করে বিপণিবিতানগুলোতে গরম কাপড়ের বিকিকিনিতে ব্যস্ত থাকতে দেখা গেছে ক্রেতা-বিক্রেতাদের।

নিউমার্কেট, নীলক্ষেত মোড় থেকে শুরু করে সায়েন্সল্যাবের মোড় পর্যন্ত পুরো ফুটপাত হকারদের দখলে। বাদ পড়েনি ফুটওভার ব্রিজগুলোও। অন্যদিকে ফার্মগেট ফুটওভার ব্রিজের নিচের সবগুলো স্থানে দোকান সাজিয়েছে হকাররা।

এসব দোকানে মিলছে কম্বল, জ্যাকেট, সোয়েটার, মাফলার, কার্ডিগান, শাল চাদর, হাতমোজা, কান টুপিসহ বিভিন্ন ধরনের গরম কাপড়।

কথা হয় নিউমার্কেটে শীতের পোশাক কিনতে আসা আফসানা বেগম নামে এক ক্রেতার সঙ্গে। তিনি পরিবার নিয়ে এসেছেন। বললেন, ‘বাচ্চার জন্য গরম কাপড় কিনবো। বৃদ্ধ মায়ের জন্য হাতমোজা, পা মোজা। বেশি দামই হাঁকাচ্ছে দোকানিরা।’

রাজধানীর চন্দ্রিমা ও গাউছিয়া মার্কেট ঘুরেও শীতবস্ত্র বিকিকিনি দেখা যায়। কথা হয় আব্দুল কাদের নামে এক দোকানির সঙ্গে। তিনি জানান, শীতের শুরু হিসেবে বেচাবিক্রি সন্তোষজনক। মানুষজন আসতে শুরু করেছেন; কিনছেন।

শারমিন আক্তার এসেছেন নিজের এবং ছোট ছেলের জন্য গরম জামা কিনতে। তিনি জানান, হঠাৎ করে শীত পড়তে শুরু করেছে। দাম বাড়িয়েছেন দোকানিরা, কিন্তু না কিনে উপায় নেই।

More News...

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল