বাংলাদেশে পাকিস্তান দলের জন্য ‘শিথিল’ করোনাবিধি

বাংলাদেশে পাকিস্তান দলের জন্য ‘শিথিল’ করোনাবিধি
স্পোর্টস ডেস্ক : প্রায় বছর দেড়েক ধরে বাংলাদেশে হওয়া সবধরনের ক্রিকেটেই মানা হচ্ছে কঠোর করোনাবিধি। বিশেষ করে বিদেশি দলগুলোর সফরে বাধ্যতামূলক রুম কোয়ারেন্টাইনসহ ছিল বেশ কিছু নিয়ম। অবশেষে এই নিয়মে শিথিলতা আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

চলতি বিশ্বকাপ শেষে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান ক্রিকেট দল। আগামী ১৯ নভেম্বর শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সফরে পাকিস্তানের জন্য শিথিল কোয়ারেন্টাইনের ব্যবস্থা রাখছে বিসিবি।

বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ সরকারের করা সবশেষ তালিকায় পাকিস্তান এবং আরব আমিরাত রয়েছে গ্রীন জোনে। তাই এ তালিকার ওপর নির্ভর করেই মূলত পাকিস্তান দলের জন্য কোনো রুম কোয়ারেন্টাইনের ব্যবস্থা রাখেনি বিসিবি।

গত বছরের ফেব্রুয়ারি-মার্চের পর থেকে বাংলাদেশে হওয়া প্রতিটি আন্তর্জাতিক সিরিজে তিন দিনের রুম কোয়ারেন্টাইন ছিল বাধ্যতামূলক। এই নিয়ম মেনেই বাংলাদেশে খেলে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড দল।

এবার শুধু পাকিস্তান দলের জন্য নয়, স্বাগতিক বাংলাদেশের ক্রিকেটারদেরও কোনো রুম কোয়ারেন্টাইন করতে হবে না। তবে স্কোয়াডের প্রত্যেক খেলোয়াড়ের অবশ্যই করোনা ভ্যাকসিনের দুই ডোজই নেওয়া থাকতে হবে। পাশাপাশি টিম হোটেলে প্রবেশের আগেও করানো হবে বাধ্যতামূলক করোনা পরীক্ষা।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

জিশান-আরিফুলের ফিফটিতে বাংলাদেশের বড় জয়