যৌনমিলন সবচেয়ে বেশি উপভোগ করা যায় কোন বয়সে? যা বলছে গবেষণা

যৌনমিলন সবচেয়ে বেশি উপভোগ করা যায় কোন বয়সে? যা বলছে গবেষণা

অনলাইন ডেস্ক : যৌনমিলন কতটা উপভোগ করবেন, তা নির্ভর করে কীসের উপর? কোন সঙ্গীর সঙ্গে যৌনমিলনে লিপ্ত হচ্ছেন, তাঁর উপর? নাকি শরীর কতটা সুস্থ আছে, তার উপর? নাকি একেবারে আলাদা কিছু? শারীরিক মিলনের আগে কেমন খাবার খেয়েছেন, তার উপর?

সাম্প্রতিক একটি গবেষণা বলছে, এসবের কোনোটিই নয়। যৌন মিলন কতটা উপভোগ করবেন, তা নির্ভর করে কোন বয়সে যৌন মিলন হচ্ছে, তার উপর। কারণ এটি পুরোপুরি বিভিন্ন হরমোনের মাত্রার উপর নির্ভরশীল।

এটা শুনে কী মনে হতে পারে? নির্ঘাৎ যৌবনের গোড়ায়, অর্থাৎ ২০ বছরের আশপাশে যৌনমিলন সবচেয়ে বেশি উপভোগ করা যায়। কিন্তু গবেষণা বলছে, বিষয়টি একেবারেই তা নয়। তবে কি তিরিশের ঘরে? তাও নয়। তা হলে কোন বয়সে? সেই প্রশ্নের উত্তর দেওয়ার আগে, বলে রাখা যাক, কেন ২০ বা ৩০-এর ঘরে যৌনতা সবচেয়ে বেশি মাত্রায় উপভোগ করা যায় না।

মনোবিদরা বলছেন, ২০-এর ঘরে যৌনমিলন নিয়ে মারাত্মক উত্তেজনা থাকে। কিন্তু তার চেয়েও বেশি করে থাকে নিজের শরীর নিয়ে আত্মবিশ্বাসের অভাব। ফলে যৌনমিলন উপভোগ করার পাশাপাশি মনের মধ্যে চলতে থাকে নিজের শরীর নিয়ে সংশয়। ৩০-এর ঘরে পৌঁছে সেই সংশয় কিছুটা কমতে থাকে বটে, কিন্তু ভাবনার পুরোটাই থাকে অর্গ্যাজম-কেন্দ্রিক। বয়স আরও বাড়ার সঙ্গে সঙ্গে এই ভাবনাতেই বদল আসে।

তা হলে কোন বয়সে যৌনমিলন সবচেয়ে বেশি মাত্রায় উপভোগ করেন মানুষ? গবেষণা বলছে, ৫০-এর পরে। শুনে অবাক লাগছে? মনোবিদরা এর পরে যা বলেছেন, তা আরও অবাক করা। তাঁদের মতে, নারীরা যে বয়সে পৌঁছে যৌনমিলন সবচেয়ে বেশি উপভোগ করেন, সেটি হল ৬৪। পুরুষদের ক্ষেত্রে এই বয়সটি ৬২।

মনোবিদদের দাবি, এই বয়সে পৌঁছে নিজের শরীর নিয়ে সমস্ত সংশয় কেটে যায়। এবং যৌনমিলনে তাড়াহুড়োর বদলে মানুষ ধীর গতির যৌনমিলনের প্রতি আগ্রহী হয়ে পড়েন। তাতে ছোট ছোট অনুভূতিগুলি আরও বেশি মাত্রায় মন ছুঁয়ে যায়।

More News...

খুব সকালে ঘুম থেকে ওঠা কেন জরুরি?

হার্ট অকেজো হওয়ার কারণ জানলে অবাক হবেন –