গণপরিবহনের বর্ধিত ভাড়ার চার্ট পাওয়া যাবে যেদিন

গণপরিবহনের বর্ধিত ভাড়ার চার্ট পাওয়া যাবে যেদিন

নিজস্ব প্রতিবেদক : জ্বালানি তেলের দাম বাড়ায় গণপরিবহনে নতুন করে নির্ধারিত বর্ধিত ভাড়ার তালিকা বা চার্ট না পাওয়ায় সোমবার দিনভর যাত্রীদের হয়েছে সীমাহীন ভোগান্তি। মঙ্গলবার ঢাকাসহ সারাদেশে নতুন ভাড়ার চার্ট দেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

আজ (৮ নভেম্বর) এ তথ্য জানান বিআরটিএ’র চেয়ারম্যান নূর আহমেদ মজুমদার।

তিনি বলেন, বাসের বর্ধিত ভাড়ার চার্ট আগামীকাল মঙ্গলবার ঢাকাসহ সারাদেশে বাসে এবং টার্মিনালের কাউন্টারগুলোতে থাকবে।

ভাড়ার তালিকা পাঠাতে দেরির কারণ ব্যাখ্যা করে নূর আহমেদ মজুমদার বলেন, রোববার সন্ধ্যায় বৈঠকে বাসভাড়া বাড়ানোর সিদ্ধান্তের পর রাতে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সেজন্য ভাড়ার চার্ট তৈরি করতে সময় লেগেছে। সোমবার তারা বাস ভাড়ার সেই চার্ট বা তালিকা চূড়ান্ত করেছেন।

ওই তালিকার চেয়ে বেশি ভাড়া নেওয়া হলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বাসের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর হওয়ার পর প্রথম দিন সোমবার ঢাকার রাস্তায় এবং দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে ভাড়া নিয়ে যাত্রীদের নানা অভিযোগ পাওয়া গেছে। তারা অভিযোগ করেছেন, সরকার ভাড়া যা বাড়িয়েছে, তার চেয়ে বেশি ভাড়া নেওয়া হচ্ছে।

বিআরটিএ’র চেয়ারম্যান নূর আহমেদ মজুমদার বলেন, ভাড়ার বিষয়টি নজরদারির জন্য তাদের প্রতিষ্ঠানের ১৩ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট বা ভ্রাম্যমাণ আদালত মাঠে নেমেছে। বাসে বেশি ভাড়া নেওয়া হচ্ছে তা ভ্রাম্যমাণ আদালতের নজরে এলে তাৎক্ষণিকভাবে শাস্তির ব্যবস্থা করা হবে।

More News...

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল