বুয়েটছাত্র আবরার হত্যা: আরও চার আসামির পক্ষে যুক্তি উপস্থাপন শেষ

বুয়েটছাত্র আবরার হত্যা: আরও চার আসামির পক্ষে যুক্তি উপস্থাপন শেষ

আদালত প্রতিবেদক : বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় আরও চারজনের পক্ষে যুক্তি উপস্থাপন শেষ হয়েছে। আসামিরা হলেন- বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক মুহতামিম ফুয়াদ, আইনবিষয়ক উপ-সম্পাদক অমিত সাহা, এএসএম নাজমুস সাদাত ও আকাশ হোসেন।

আসামিদের পক্ষে আইনজীবী প্রণনাথ সাহা, মো. শাহাবুদ্দিন ও মনজুর আলম যুক্তি উপস্থাপন করেন। তারা আসামিদের নির্দোষ দাবি করে খালাস চান। আজ সোমবার ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ আসামিদের পক্ষে যুক্তিতর্ক শোনার পর আগামী ১১ নভেম্বর বাকি দুই আসামি অনিক সরকার ও মো. মুজাহিদুর রহমানের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ধার্য করেন।

এদিন যুক্তি উপস্থাপনকালে কারাগারে থাকা ২২ আসামিকে আদালতে হাজির করা হয়। শুনানির পর তাদের আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। এ নিয়ে মামলাটিতে ২৫ আসামির মধ্যে ২৩ জনের পক্ষে যুক্তিতর্ক শেষ হলো।

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। ঘটনার পরের দিন ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা করেন ফাহাদের বাবা বরকত উল্লাহ। ওই বছরের ১৩ নভেম্বর ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর (দক্ষিণ) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ওয়াহেদুজ্জামান। গত বছর ১৫ সেপ্টেম্বর ২৫ আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু করেন ট্রাইব্যুনাল।

More News...

বাজার নিয়ন্ত্রণে আমদানি করা হবে ৮৩ হাজার টন চাল

দে সড়কে দুর্ঘটনা এড়াতে যে নির্দেশ দিলেন ওবায়দুল কাদের