স্কটিশদের হারিয়ে ভারতের চাপ বাড়ালো কিউইরা

স্কটিশদের হারিয়ে ভারতের চাপ বাড়ালো কিউইরা

স্পোর্টস ডেস্ক : স্কটল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখলো নিউজিল্যান্ড। কিউইদের দেওয়ার বিশাল লক্ষ্য তাড়ায় দারুণ লড়াই করেছে স্কটিশরা। মাত্র ১৬ রানে হেরেছে তারা। স্কটল্যান্ডের পরাজয়ে ভারতের সেমিতে খেলার স্বপ্ন আরও কঠিন হয়ে দাঁড়ালো। আগামী দুই ম্যাচেও জয় পেলে দ্বিতীয় দল হিসেবে গ্রুপ দুই থেকে সরাসরি সেমিতে পা রাখবে কেন উইলিয়ামসনরা।

আজ বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কিউইদের দেওয়া ১৭৩ রানের লক্ষ্য ব্যাট করতে এসে ১৫৬ রানে থামে স্কটিশরা। পাঁচ উইকেট হারালেও ব্যাট হাতে দারুণ লড়াই করেছে তারা। শেষ দিকে অপরাজিত মাইকেল লিস্কের ২০ বলের ৪২ রানের ঝড়ো ইনিংসে কিউইদের সঙ্গে ব্যবধানে কমিয়ে নেয় স্কটিশরা।

বড় লক্ষ্য তাড়ায় শুরু থেকে মারমুখি ব্যাট করে স্কটিশরা। যদিও ওপেনিং জুটিটা বড় হতে দেননি ট্রেন্ট বোল্ট। ঝড়ো ব্যাট করতে থাকা কাইল কোয়াটেজারকে সাজঘরে ফিরিয়ে এই জুটি ভাঙেন তিনি। ১১ বলে চার বাউন্ডারিতে ১৭ করে ফেরেন তিনি। তিনে আসা ম্যাথু ক্রসের সঙ্গে ৪৫ রানের জুটি গড়েন ওপেনার জর্জ মুন্সি। ১৮ বলে ২২ রান তোলা এই ওপেনারকে ফেরান ইশ সোধি।

খানিক পরই ম্যাথু ক্রসকে সাজঘরে ফেরান টিম সাউদি। ২৯ বলে ২৭ রান করেন তিনি। কিন্তু তবুও কিউই বোলারদের চোখে চোখ রেখে ব্যাট চালিয়ে লড়াই করে স্কটিশরা। রিচার্ড বেরিংটনের সঙ্গে ক্যালাম ম্যাকলিওডের ২৬ রানের জুটি ভাঙেন বোল্ট। ১২ রান করে সাজঘরে ফেরেন ম্যাকলিওড। শেষের দিকে মিচেল লিস্কের ঝড়ো ব্যাটে ১৫৬ রান তোলে স্কটিশরা। ১৬ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় তারা।

এর আগে, টসে হেরে ব্যাট করতে এসে ঝড়ো শুরু করেন দুই কিউই ওপেনার মার্টিন গাপটিল ও ড্যারেল মিচেল। দলীয় ৩৫ রানের মাথায় এই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান শরীফ। পঞ্চম ওভারে বল করতে এসে মিচেলকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। ১১ বলে ১৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। পরের বলে একই ওভারের পঞ্চম বলে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে শূন্য রানে ফেরান তিনি।

দুই উইকেট হারিয়ে চাপে পড়ার পর ক্রিজে এসে ব্যর্থ হয়ে ফেরেন ডেভন কনওয়ে। মাত্র ১ রান করে মার্ক ওয়াটের বলে কট বিহাইন্ড হন তিনি। একপাশে তিনজন ফিরে গেলেও অন্যপাশে আগলে রেখে রানের চাকা সচল রাখেন গাপটিল। পাঁচে এসে তাকে দারুণ সঙ্গ দেন গ্লেন ফিলিপস। এই যুগলের ১০৫ রানের বিশাল জুটি ভাঙেন হুইল। ৩৭ বলে ৩৩ করে ফেরেন ফিলিপস। পরের বলে সেঞ্চুরির নিকটতে থাকা গাপটিলকেও ফেরান তিনি। শেষের দিকে জেমস নিশামের অপরাজিত ১০ রানের ইনিংসে ১৭২ রানের পুঁজি পায় কিউইরা।

More News...

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী