কমেছে মুরগি-পেঁয়াজের দাম, বেড়েছে ডিমের

কমেছে মুরগি-পেঁয়াজের দাম, বেড়েছে ডিমের

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে মুরগি ও পেঁয়াজের দাম কিছুটা কমেছে। বিপরীতে বেড়েছে ডিমের দাম। শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজারে ব্যবসায়ীরা পেঁয়াজের কেজি বিক্রি করছেন ৫০ থেকে ৬০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৬০ থেকে ৬৫ টাকা। ব্রয়লার মুরগির বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৮৫ টাকা কেজিতে। যা গত সপ্তাহে ছিল ১৮৫ থেকে ১৯০ টাকা।

ব্যবসায়ীরা বলছেন, পূজার সময় ভারত থেকে পেঁয়াজ কম আসায় দাম বেড়ে গিয়েছিল। এখন বাজারে পেঁয়াজ পর্যাপ্ত পরিমাণে আছে। তাই পেঁয়াজের দাম কমছে। সামনে দাম আরও কমবে।

তবে ব্রয়লারের দাম কমলেও অপরিবর্তিত রয়েছে সোনালি মুরগি এবং লাল লেয়ার মুরগির দাম। সোনালি মুরগির কেজি ৩৩০ থেকে ৩৫০ টাকা আর লেয়ার মুরগির কেজি ২২০ থেকে ২৩০ টাকা বিক্রি হচ্ছে।

এদিকে গত সপ্তাহে ১১০ টাকা ডজনের ডিম কিনতে এখন ক্রেতাকে গুনতে হচ্ছে ১১৫ থেকে ১২০ টাকা।

কাঁচাবাজারে বেশিরভাগ সবজির দাম অপরিবর্তিত রয়েছে।

রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, শীতের আগাম সবজি শিম গত সপ্তাহের মতো কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১২০ টাকা। করলা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা, চিচিঙ্গা ৫০ থেকে ৬০ টাকা, পটল ৫০ থেকে ৬০ টাকা, ঢেঁড়শ ৪০ থেকে ৬০ টাকা, বরবটি ৭০ থেকে ৮০ টাকা বিক্রি হচ্ছে। এছাড়া ঝিঙের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। ছোট ফুলকপি ও বাঁধাকপির পিস বিক্রি হচ্ছে ৩০ থেকে ৫০ টাকা।

ব্যবসায়ীরা বলছেন, সবজির দাম কয়েক সপ্তাহ ধরে অনেকটাই স্থিতিশীল। শীতের কিছু আগাম সবজি বাজারে এসেছে। বাজারে এসব সবজির সরবরাহ বাড়ছে। ​শীতের সবজি পুরোপুরি বাজারে না আসা পর্যন্ত দাম কমার সম্ভাবনা কম।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা