এবার কিন্তু হেফাজত মাঠে নামেনি : সাবেক আইজিপি

এবার কিন্তু হেফাজত মাঠে নামেনি : সাবেক আইজিপি

নিজস্ব প্রতিবেদন : পুলিশের সাবেক আইজিপি শহীদুল হক বলেছেন, অতীতের ঘটনায় পরিষ্কার বুঝা যায় যে স্বাধীনতাবিরোধীরা গুজব ছড়িয়ে ফায়দা নিয়েছে। আমাদের বিকৃত মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে, প্রগতিশীল রাজনৈতিক চর্চা করতে হবে।

তিনি আরও বলেন, শত শত লোক যেভাবে ওয়াজ করে, সেগুলোর অধিকাংশই কুরআন-হাদিসের ধারে-কাছে নেই। এবার কিন্তু হেফাজত মাঠে নামেনি। তাদের শুভবুদ্ধির উদয় হয়েছে মনে হয়। তাদের মেইনস্ট্রিমে (মূলধারা) নিয়ে আসতে হবে।

রোববার বিকালে জাতীয় প্রেস ক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম’ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিনের আলোচনা সভায় সাবেক আইজিপি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, সম্প্রতি যে ঘটনা ঘটেছে তা খুবই দুঃখজনক। এটি অসাম্প্রদায়িক রাষ্ট্রের ওপর আক্রমণ।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান।

এতে উপস্থিত ছিলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট ড. হারুন রশিদ, কলামিস্ট মিথুশিলাক মুরমু, আয়োজক সংগঠনের সদস্য সচিব অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস প্রমুখ।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়