ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২০৭

ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২০৭

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২০৭ জন। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এই তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২০৭ জনের মধ্যে ঢাকার ১৬২ জন এবং ঢাকার বাইরের ৪৫ জন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ সোমবার (১১ অক্টোবর) পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২০ হাজার ৩৩৬ জন। মারা গেছেন ৭৮ জন। চলতি মাসের ১১ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২ হাজার ১৩৯ জন রোগী। চলতি মাসে মারা গেছেন নয়জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৩৫ জনে। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৭৫৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৭৭ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে ২৪ জন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন, ঢাকা শিশু হাসপাতালে আটজন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ২১ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে সাতজন, মুগদা জেনারেল হাসপাতালে তিনজন ও সংক্রামক ব্যাধি হাসপাতালে একজনসহ মোট ৬৭ রোগী ভর্তি হয়েছেন। এই ৬৭ জন সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাকিরা বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন।

বৃষ্টি হওয়ার দুই সপ্তাহ পর্যন্ত ডেঙ্গুর প্রকোপ থাকবে বলে জানিয়েছেন কীটতত্ত্ববিদেরা। তাঁদের ভাষ্য অনুযায়ী, বৃষ্টিপাত হওয়ার ১৫ দিন পর্যন্ত ডেঙ্গুর প্রকোপ থাকবে। এই সময়ের মধ্যে বৃষ্টি হলে আবারও জন্ম নেবে এডিস মশা।

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া