বরিশালে ই-কমার্স প্রতারণা, স্বামী-স্ত্রী ও সন্তান গ্রেপ্তার

বরিশালে ই-কমার্স প্রতারণা, স্বামী-স্ত্রী ও সন্তান গ্রেপ্তার

বরিশাল ব্যুরো : গ্রাহক প্রতারণার অভিযোগে গত কিছু দিনে ইভ্যালি, ই-অরেঞ্জ, কিউকমসহ কয়েকটি ই-কমার্স প্রতিষ্ঠানের মালিক ও কর্মকর্তাদের গ্রেপ্তার করেছে পুলিশ৷ প্রলোভন দেখিয়ে প্রতারণার এসব ঘটনা হইচই ফেলেছে দেশজুড়ে। এবার এমনই এক অভিযোগ উঠেছে বরিশালে। ই-কমার্সের নামে ৩০ লাখ টাকা প্রতারণা ও আত্মসাতের অভিযোগে স্বামী-স্ত্রী ও তাদের সন্তানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বুধবার বেলা ১১টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জাকির হোসেন মজুমদার। গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে নগরীর পূর্ব বিল্ববাড়ী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেন বিমানবন্দর থানা পুলিশ।

এর আগে প্রতারণার শিকার বরিশাল সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের পূর্ব বিল্ববাড়ী গ্রামের লাইলী আক্তার বাদী হয়ে বিমানবন্দর থানায় গ্রেপ্তার তিনজনের নামে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে একটি মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- মহানগরীর কাউনিয়া এলাকার কাগাশুরা ৩ নম্বর ওয়ার্ডের শাহিনুর বেগম (৪৩), তার স্বামী আমিনুল ইসলাম সুমন মোল্লা (৩৬) ও তাদের ছেলে শাহারিয়ার ইসলাম শাকিল (১৭)।

সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার জানান, নগরীর কাউনিয়া থানাধীন কাগাশুরায় বারেক শেখ সুপার মার্কেটে ‘বন্ধুজন ফার্নিচার মেলা অ্যান্ড ভ্যারাইটিজ স্টোর’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান শুরু করেন মোসা. শাহিনুর বেগম, তার স্বামী আমিনুল ইসলাম সুমন মোল্লা ও তাদের ছেলে শাহারিয়ার ইসলাম শাকিল।

গত একবছর ধরে ফার্নিচারসহ বিভিন্ন মালামাল কম মূল্যে কিস্তির মাধ্যমে দেওয়ার প্রলোভন দেখিয়ে ৫০০ থেকে এক হাজার মানুষের কাছ থেকে সপ্তাহে ২০০ টাকা, আবার কারো কাছ থেকে প্রতিদিন ৫০টাকা করে গ্রহণ করে। তবে টাকা নিয়ে ২-১ জনকে তারা কিছু পণ্য দিয়েছে। পরে পণ্য দেওয়া বন্ধ করে দিলে টাকা ফেরত চান গ্রাহকরা।

উপ-পুলিশ কমিশনার জানান, তারা মানুষের বিশ্বাস অর্জনের জন্য টাকার রশিদ প্রদান করতেন, কিন্তু তাদের টাকা নেওয়ার আইনগত কোনো ভিত্তি ছিল না। গত ১ বছর ধরে পণ্য দেওয়ার নাম করে সাধারণ লোকজনের কাছ থেকে ২০ থেকে ৩০ লাখ টাকা হাতিয়ে নেন তারা।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করায় তাদেরকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে কিশোর শাহারিয়ার ইসলাম শাকিলকে সমাজসেবা অফিসের প্রবেসন অফিসারের জিম্মায় দেওয়া হয়েছে। আর স্বামী-স্ত্রীকে আদালতের মাধ্যমে বুধবার করাগারে প্রেরণ করা হয়েছে।

More News...

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা