লঙ্কাজয়ের পর জামালদের সামনে এবার ভারত

লঙ্কাজয়ের পর জামালদের সামনে এবার ভারত
স্পোর্টস ডেস্ক : সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে শিরোপা জেতার লক্ষ্য নিয়েই খেলতে গিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। সেই মিশনে শুরুটা হয়েছে দুর্দান্ত। শুক্রবার আসরের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে জিতেছে বাংলাদেশ। প্রথম দিন শেষে বাংলাদেশই রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

এবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ চির প্রতিদ্বন্দ্বী ভারত। সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫টায় ভারতের মুখোমুখি হবে অস্কার ব্রুজনের দল। আসরে এটিই ভারতের প্রথম ম্যাচ। টুর্নামেন্টের হট ফেবারিট ভারতকে হারাতে পারলে ফাইনালের পথে অনেকটাই এগিয়ে যাবে বাংলাদেশ দল।

মুখে এগিয়ে থাকার কথা বললেও তবে ভারতকে নিয়ে সতর্ক বাংলাদেশ দলের কোচ। বিশেষ করে ভারতের অধিনায়ক ও তারকা ফরোয়ার্ড সুনিল ছেত্রীর গোলস্কোরিং ক্ষমতা সম্পর্কে পূর্ণ ধারণাই রয়েছে তার। তাই ছেত্রীকে আটকে রাখার জন্য আলাদা পরিকল্পনার কথাই বললেন অস্কার।

তার ভাষ্য, ‘সুনিলকে আমাদের রুখতে হবে। তাকে নিয়ে আমাদের বিশেষ পরিকল্পনা রয়েছে। আশা করি তাকে রুখতে পারবো।’ সুনিলের সঙ্গে আমি কাজ করেছি। আমি জানি মাঠে তার সক্ষমতা ও শক্তিশালী দিক সম্পর্কে। বিশেষ করে বক্সের মধ্যে সে কত ভয়ঙ্কর। তাকে মোকাবেলা করার জন্য আমি প্রস্তুত।’

এদিকে ম্যাচের আগে যুদ্দাংদেহী মনোভাব সুনিল ছেত্রীর। তিনি বলেছেন, ‘আমার কাছে প্রত্যেকটি ম্যাচই যুদ্ধের মতো। এ কারণেই শেষে মুহূর্ত পর্যন্ত লড়াই করে যেতে হবে। ৯০ নয়, আমাদের ১০০ শতাংশ উজাড় করে দিতে হবে। আসলে কোনো ম্যাচই সহজ নয়।’

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর