দলে ফিরেই বোলিং-ফিল্ডিংয়ে দুর্বার সাকিব

দলে ফিরেই বোলিং-ফিল্ডিংয়ে দুর্বার সাকিব

অবশেষে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে সাকিবকে নামিয়েছে কলকাতা। ম্যাচের প্রথম ইনিংসেই ফিল্ডিং ও বোলিং দিয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ফিল্ডিংয়ে সরাসরি থ্রোয়ে এক রানআউট ছাড়াও বোলিংয়ে একটি উইকেট নিয়েছেন সাকিব। নিজের ৪ ওভার খরচ করেছেন মাত্র ২০ রান।

টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরু থেকেই হায়দরাবাদকে চেপে ধরে কলকাতা। পাওয়ার প্লে’র শেষ ওভারে চারটি চারের মারে ১৮ রান নেন হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। তবু প্রথম ৬ ওভারে তাদের সংগ্রহ দাঁড়ায় মাত্র ৩৫ রান, সাজঘরে ফিরে যান ঋদ্ধিমান সাহা (০) ও জেসন রয় (১০)।

Run out

মাত্র ১৬ রানে দুই উইকেট পতনের পর তৃতীয় উইকেটে প্রিয়াম গার্গকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেয়ার কাজটা ভালোভাবেই করছিলেন উইলিয়ামসন। ইনিংসের সপ্তম ওভারে প্রথমবারের মতো আক্রমণে এসেই জুটি ভেঙে দেন সাকিব। ওভারের পঞ্চম বলে কুইক সিঙ্গেল নিতে চেয়েছিলেন উইলিয়ামসন। সরাসরি থ্রোয়ে বিদায়ঘণ্টা বাজান সাকিব।

অপেক্ষার প্রহর ফুরায় ব্যক্তিগত তৃতীয় ওভারে। উইকেট ছেড়ে বেরিয়ে খেলতে গিয়েছিলেন অভিষেক শর্মা। কিন্তু আর্মার করে বসেন সাকিব। তাতেই ধরা অভিষেক, সহজ স্ট্যাম্পিং করেন দিনেশ কার্তিক। নিজের শেষ ওভারে স্পেলের একমাত্র বাউন্ডারি হজম করেন সাকিব। সবমিলিয়ে তার ৪ ওভারে আসে মাত্র ২০ রান।

সাকিবের এমন পারফরম্যান্সের দিন কম যাননি নারিন-বরুনও। কোনো উইকেট না পেলেও চার ওভারে মাত্র ১২ রান খরচ করেছেন নারিন। আরেক স্পিনার বরুন চার ওভারে ২৬ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। এছাড়া দুই পেসার শিভাম মাভি ও টিম সাউদিরও শিকার ২টি করে উইকেট।

হায়দরাবাদের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেছেন উইলিয়ামসন। এছাড়া আব্দুল সামাদ ২৫ ও প্রিয়াম গার্গের ব্যাট থেকে আসে ২১ রান। এর বাইরে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল জেসন রয়। যে কারণে ১১৫ রানের বেশি করতে পারেনি হায়দরাবাদ।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর