মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে গ্রেপ্তার ২ জনের ৭ দিনের রিমান্ড আবেদন

মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে গ্রেপ্তার ২ জনের ৭ দিনের রিমান্ড আবেদন

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : রোহিঙ্গাদের অন্যতম শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে গ্রেপ্তার হওয়া দুই সন্দেহভাজন আসামির সাত দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। আজ শনিবার সন্ধ্যায় এ আবেদন করা হয়।

এ দুজন হলেন—মোহাম্মদ সলিম উল্লাহ প্রকাশ লম্বা সেলিম (৩৩) এবং শওকত উল্লাহ্ (২৩)। এ দুজনই রোহিঙ্গা।

পুলিশ জানায়, রিমান্ড আবেদন শেষে শনিবার সন্ধ্যায় মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে উখিয়া থানায় দায়েরকৃত মামলা নম্বর-১২৬ তে এ তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আগামীকাল রোববার (৩ অক্টোবর) আদালতে এ মামলার শুনানি হবে।

কক্সবাজার কোর্ট পুলিশ পরিদর্শক চন্দন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আদালতে পুলিশ গ্রেপ্তারকৃতদের রিমান্ড আবেদন করেছে, আগামীকাল শুনানি হবে।’

আলোচিত এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আজ শনিবার সকালে উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প-১ ইস্ট থেকে জিয়াউর রহমান ও আব্দুস সালাম নামে দুই রোহিঙ্গাকে আটক করে এপিবিএন-১৪। এর আগে গতকাল শুক্রবার (১ অক্টোবর) সকালে রোহিঙ্গা ক্যাম্প-৬ থেকে সলিম নামের এক রোহিঙ্গাকে আটক করা হয়। তবে শওকত উল্লাহ্কে কখন গ্রেপ্তার করা হয়েছে তা জানা যায়নি।

প্রসঙ্গত, ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার কুতুপালং লম্বাশিয়াস্থ আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস এর কার্যালয়ে সংগঠনটির চেয়ারম্যান, জনপ্রিয় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ আততায়ীর গুলিতে প্রাণ হারান। ঘটনার পর, বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে মুহিবুল্লাহর ভাই হাবিবুল্লাহ উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

More News...

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

দ্বীপ উন্নয়ন-কৃষি জমি সুরক্ষা আইন করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ