তামিমের ৭০ দিন পর ফেরাটা সুখকর হলো না

তামিমের ৭০ দিন পর ফেরাটা সুখকর হলো না

স্পোর্টস ডেস্ক : সেই ২০ জুলাই প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে মাঠে নেমেছিলেন তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে সেদিন ওয়ানডেতে বাঁহাতি ওপেনার পেয়েছিলেন শতরানের দেখা। এরপর চোটে পড়ায় মাঝখানের ৭০ দিন ব্যাট হাতে মাঠে নামা হয়নি তামিমের। চোটের কারণে সরে দাঁড়িয়েছেন বিশ্বকাপের দল থেকেও। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে প্রস্তুত হতে এই সময়ে খেলতে গেছেন নেপালের এভারেস্ট লিগে।

হিমালয়ের দেশের এই লিগে ভাইরাহাওয়া গ্লাডিয়েটরের হয়ে খেলছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। কিন্তু এখানেও বিপত্তি। বৃষ্টির কারণে মাঠ অনুপযুক্ত হওয়ায় তামিমের ফেরা দীর্ঘ হচ্ছিল। প্রথম দুই ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও আজ তামিমের সামনে সুযোগ আসে ব্যাটিংয়ে নামার। তবে দীর্ঘদিন পর ব্যাট হাতে ফেরাটা রঙিন করতে পারেননি এই বাঁহাতি ব্যাটার। ১২ রানেই ফিরেছেন তামিম।

আজ ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে তামিমের দল মুখোমুখি হয়েছিল বিরাটনগর ওয়ারিয়র্সের। প্রথমে ব্যাটিং করে বিরাটনগর ১৭.৪ ওভারে মাত্র ৮৯ রানেই অলআউট হয়ে যায়। ৯০ রানের লক্ষ্যে ভাইরাহাওয়ার হয়ে প্রদীপ আইরেকে সঙ্গে নিয়ে ইনিংস শুরু করেন তামিম ইকবাল। বেশ দেখেশুনে খেলেও বেশি দূর এগোতে পারেননি তামিম। আর গিরির বলে মাহারজানকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে বাঁহাতি ব্যাটারের পাশে লেখা ছিল শুধু ১২ রান। ১৩ বলে এক চার ও ছক্কায় ১২ রান করে তামিম ফিরলেও অবশ্য জয় পেয়েছে তাঁর দল। সাবেক শ্রীলঙ্কান তারকা ব্যাটার উপল থারাঙ্গার অপরাজিত ৩৪ রানের ওপর ভর করে ৬ উইকেটের জয় পায় তামিমের দল।

More News...

রিশাদের ঝড়ে লঙ্কানদের হারিয়ে সিরিজ টাইগারদের

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ