অপহরণকারীদের হত্যার পর ক্রেনে ঝুলিয়ে তালেবানের ‘বার্তা’

অপহরণকারীদের হত্যার পর ক্রেনে ঝুলিয়ে তালেবানের ‘বার্তা’

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় শহর হেরাতে অভিযুক্ত চার অপহরণকারীকে হত্যা করে তাদের লাশ প্রকাশ্যে ক্রেনে ঝুলিয়ে শহরের বিভিন্ন জনসমাগম স্থলে প্রদর্শন করেছে ক্ষমতাসীন তালেবান।

অন্যদের এ ধরনের অপরাধ থেকে বিরত রাখার উদ্দেশেই এই সতর্কবার্তা দেওয়া বলে জানিয়েছেন স্থানীয় এক সরকারি কর্মকর্তা।

শনিবার স্থানীয় সরকারের একজন কর্মকর্তা ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সকে এ তথ্য জানিয়েছেন।

হেরাতের ডেপুটি গভর্নর শের আহমদ আম্মার রয়টার্সকে জানান, অপহরণকারীরা স্থানীয় এক ব্যবসায়ী ও তার ছেলেকে অপহরণ করে শহরের বাইরে নেওয়ার চেষ্টা করছিল। তখন শহরজুড়ে বসানো চেকপয়েন্টগুলোর টহলদাররা তাদের দেখে ফেলে।

এ সময় চেকপয়েন্টে তালেবান তাদের আটকালে দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়। এতে ওই চার জনের সবাই নিহত হয় এবং এক তালেবান সেনা আহত হয়।

ডেপুটি গভর্নর বলেন, তাদের মৃতদেহ শহরের মূল চত্বরে এনে ঝুলিয়ে দেওয়া হয়। অন্যান্য অপহরণকারীদের সতর্ক করতেই এমনটি করা হয়েছে।

অপহরণের শিকার দু’জনকে অক্ষত অবস্থায় ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে রক্তমাখা ক্রেনে ঝুলন্ত লাশের ভিডিও ফুটেজে দেখা যায়, ক্রেনে ঝুলিয়ে রাখা একজনের বুকে ‘এটাই অপহরণের শাস্তি’ লেখা একটি বার্তা জুড়ে দেওয়া হয়েছে।

হেরাতের বাসিন্দা মোহাম্মদ নাজির রয়টার্সকে বলেন, শহরের মোস্তফিয়াত স্কয়ারের কাছে তিনি খাবার কিনছিলেন। এ সময় লাউডস্পিকারে মানুষের মনোযোগ আকর্ষণের ঘোষণা শুনতে পান তিনি। নাজির বলেন, আমি এগিয়ে গিয়ে দেখলাম তারা একটি পিকআপ ট্রাকে করে লাশ নিয়ে এসেছে। তারপর তারা লাশ একটি ক্রেনে ঝুলিয়ে রাখে।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়