মুম্বাইকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল কলকাতা

মুম্বাইকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল কলকাতা

স্পোর্টস ডেস্ক : মুম্বাই ইন্ডিয়ান্সকে হতাশায় ডুবিয়ে আইপিএলে টানা দ্বিতীয় জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। যে জয়ে আসরের প্লে-অফ খেলার আশা টিকে রইল দলটির।

বৃহস্পতিবার আবুধাবিতে অনুষ্ঠিত ম্যাচে ৭ উইকেটের দাপুটে জয় তুলে নেয় কলকাতা। মুম্বাইয়ের দেওয়া ১৫৬ রানের লক্ষ্য ২৯ বল হাতে রেখেই ছুঁয়ে ফেলে দলটি।

দারুণ ব্যাটিং করেছেন ওপেনার বেঙ্কটেশ আইয়ার ও তিনে নামা রাহুল ত্রিপাঠী। দুজনেই ঝোড়ো ফিফটি তুলে নেন। ত্রিপাঠি ৪২ বলে ৮ চার ও ৩ ছক্কায় খেলেন অপরাজিত ৭৪ রানের ইনিংস। আইয়ার ৩০ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৩ রান করেন।

এর আগে কলকাতার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৬ উইকেটে ১৫৫ রানের বেশি করতে পারেনি মুম্বাই। যদিও পাওয়ার প্লের ৬ ওভার কোনো উইকেট না হারিয়ে ৫৬ রান তুলে ফেলেছিল দলটি।

রোহিত শর্মা ও কুইন্টন ডি কক উদ্বোধনী জুটিতেই যোগ করেন ৭৮ রান। দশম ওভারে ৩০ বলে ৩৩ রান করা রোহিতকে ফিরিয়ে জুটি ভাঙেন সুনিল নারিন। এরপরই ছন্দ পতন দলটার। ডি কক প্রসিদ্ধ কৃষ্ণার শিকার হওয়ার আগে ৪২ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৫ রানের ইনিংস খেলেন।

কলকাতার পক্ষে সর্বাধিক ২টি করে উইকেট নেন লকি ফার্গুসন ও প্রসিদ্ধ কৃষ্ণা। সুনিল নারিন মাত্র ২০ রান খরচায় ১ উইকেট নিয়েছেন। রোহিতের উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া নারিন পেয়েছেন সেরা খেলোয়াড়ের পুরস্কার।

এই জয়ের সুবাদে রাজস্থান ও মুম্বাইকে টপকে লিগ টেবিলের চার নম্বরে উঠে এসেছে কলকাতা। ৯ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট তাদের। সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকায় পাঁচে রাজস্থান, মুম্বাই আছে ছয়ে।

১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে দিল্লি। পরের দুই স্থানে যথাক্রমে চেন্নাই (১২) ও বেঙ্গালুরু (১০)।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

কার্ডিওলজিস্ট হওয়ার ইচ্ছে মেডিকেলে প্রথম হওয়া সর্বার