৭৩ বছর বয়সে ডেলিভারি ‘বয়’ হলেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা!

৭৩ বছর বয়সে ডেলিভারি ‘বয়’ হলেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা!

অনলাইন ডেস্ক : কঠোর পরিশ্রমের এক বিরল দৃষ্টান্ত রাখলেন ৭৩ বছর বয়সী এক অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। টাকার অভাবে সংসারের খরচ মেটাতে খাদ্য সরবরাহকারী হিসেবে কাজ শুরু করেছেন তিনি।

ফায়াজ আখতার ফাইজি নামের এই ৭৩ বছর বয়সী ডেলিভারি ‘বয়’ পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বাসিন্দা। ২৭ বছর ধরে তিনি পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়ে একজন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। কিন্তু এখন ২৫,০০০ টাকার পেনশন দিয়ে পরিবারের খরচ মেটাতে ব্যর্থ হওয়ায় তিনি ডেলিভারি ‘বয়’ হিসেবে কাজ শুরু করেছেন।

পাকিস্তানের এআরওয়াই নিউজের অনুষ্ঠান ‘বাখবর সাভেরা’র সঙ্গে আলাপকালে ফায়াজ আখতার বলেন, তিনি ২৭ বছর ধরে অর্থ মন্ত্রণালয়ে কাজ করেছেন এবং এখন তিনি অবসরপ্রাপ্ত। আর অবসর গ্রহণের পর তিনি যে অর্থ পেয়েছিলেন তা দিয়ে তিনি করোনা মহামারীর প্রথম তরঙ্গের সময়ে তার ছেলের জন্য একটি মোবাইল দোকান খুলেছিলেন। কিন্তু করোনা মহামারীর কারণে ব্যবসায় সফল হতে পারেননি তারা।

তিনি বলেন, ‘ব্যবসায় লস করার কারণে সমস্ত সঞ্চিত মূলধন ব্যয় হয়ে গেছে এবং আমি ঋণগ্রস্ত হয়ে পড়েছি। পেনশনের ২৫ হাজার টাকা বাসা ভাড়ার পেছনেই খরচ হয়ে যাওয়ার কারণে আমি কিছু একটা করতে বাধ্য হয়েছি’।

‘তাই, আমি ফুড ডেলিভারি ‘বয়’ হিসেবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি কারণ কঠোর পরিশ্রমের মধ্যে খারাপ কিছু নেই’।

এক প্রশ্নের জবাবে ৭৩ বছর বয়সী এই ফুড ডেলিভারি ‘বয়’ বলেন, মানুষ তাকে এবং তার কাজের প্রশংসা করে।

তিনি বলেন, ‘আমি এখন দিন আনি দিন খাই, কিন্তু আমি এখনও কারও কাছে হাত পাতিনি’। আখতার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং সমাজসেবীদের কাছে তাকে একটি ছোট্ট বাড়ি কিনে দিতে অনুরোধ করেছেন, যাতে তিনি তার ঋণ শোধ করতে পারেন।

More News...

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

গাজার আল-শিফা হাসপাতালে ইসরাইলের হামলায় নিহত ১৪০