বিএনপি জাতীয় হতাশাবাদী দল : কাদের

বিএনপি জাতীয় হতাশাবাদী দল : কাদের

নিজস্ব প্রতিবেদক : জনগণের কাছে কখনো বাংলাদেশ নালিশ পার্টি আবার কখনো ষড়যন্ত্রবাদী দল হিসেবে পরিচিতি পাওয়া বিএনপি এখন জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে। মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা যত কথাই বলুন না কেন, জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা পেতে মরিয়া বিএনপির নেতাকর্মীরা এখন গণ হতাশায় ভুগছে। আজ শুক্রবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের জাতীয় সংসদ ভবন এলাকায় তাঁর নিজ বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে বলে বিএনপি যে দিবাস্বপ্ন দেখছে তা তাঁদের ভাবনায় জনপ্রত্যাখ্যান থেকে সৃষ্ট প্রলাপ মাত্র। বিএনপির জনসমর্থন তলানিতে পৌঁছে যাওয়ায় তাঁরা এসব আষাঢ়ে গল্পের অবতারণা করে আত্মতুষ্টি বোধ করে। এসব কাল্পনিক ও অন্তঃসারশূন্য বাক্য-চর্চা বিএনপির পুরোনো অভ্যাস। তাঁদের এসব বক্তব্য শুনে মনে হয় তাঁরা এখন নিজেদের ভাবনা ছেড়ে আওয়ামী লীগকে নিয়ে ভাবতে শুরু করেছে।

বিএনপির অস্তিত্ব নিয়ে এখন জনগণের মনে প্রশ্ন আছে উল্লেখ করে কাদের বলেন, সাম্প্রদায়িক উগ্রবাদ আর স্বাধীনতার পরাজিত শত্রুদের সঙ্গে সখ্যতা করতে গিয়ে বিএনপি নিজ চরিত্র হারিয়েছে। অন্ধ সমালোচনা আর বিষোদ্‌গার রাজনীতি ফ্রাংকেনস্টাইন হয়ে নিজেদেরই আঘাত করছে।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা