আশানুরূপ সাড়া না পাওয়ায় মেট্রোরেলের নিয়োগ বিজ্ঞপ্তিতে শর্ত শিথিল

আশানুরূপ সাড়া না পাওয়ায় মেট্রোরেলের নিয়োগ বিজ্ঞপ্তিতে শর্ত শিথিল

নিজস্ব প্রতিবেদক : মেট্রোরেল প্রকল্পে ৪৩ পদে ১৩০ জন নিয়োগের বিজ্ঞপ্তিতে সংশোধনী এনেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। সংশোধনীতে শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা শিথিল করা হয়েছে। একই সঙ্গে আবেদন দাখিলের সময়সীমাও বৃদ্ধি করা হয়েছে।

ডিএমটিসিএলের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে। প্রত্যাশিত সংখ্যক আবেদন না পড়ায় এই সংশোধনী আনা হয়েছে বলে আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন ডিএমটিসিএল সচিব মোহাম্মদ আবদুর রউফ।

গত ২৯ জুন প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভিন্ন পদে আবেদনের শিক্ষাগত যোগ্যতা দেওয়া হয়েছিল ভোকেশনাল থেকে উচ্চমাধ্যমিকে জিপিএ ৪। সংশোধনীতে জিপিএ ৪-এর স্থলে জিপিএ ৩ পুনর্নির্ধারণ করা হয়েছে।

আর বয়সসীমার ক্ষেত্রে ২৯ জুনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ২০২১ সালের ১ জুলাই প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। আর সংশোধনীতে জানানো হয়েছে, প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। কেবল মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

2021-08-29-17-40-metrorail

এছাড়া আবেদনের শেষ সময় ৩১ আগস্টের স্থলে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

সংশোধনীর বিষয়ে ডিএমটিসিএল সচিব মোহাম্মদ আবদুর রউফ আজকের পত্রিকাকে বলেন, ‘আমরা খুব কম সংখ্যক আবেদন পেয়েছি। এটা আশানুরূপ না হওয়ায় শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা শিথিল করা হয়েছে। আশা করছি, এবার আবেদনের সংখ্যা বাড়বে।’

যোগ্যতা পূরণ সাপেক্ষে আগ্রহী প্রার্থীরা কেবল ডাকযোগে আবেদন করতে পারবেন। পরীক্ষার ফি ৫০০ টাকা। বিস্তারিত দেখা যাবে ডিএমটিসিএলের ওয়েবসাইটে।

More News...

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা