ইভ্যালির কর্মীদের অন্যত্র চাকরি খোঁজার পরামর্শ দিলেন এমডি

ইভ্যালির কর্মীদের অন্যত্র চাকরি খোঁজার পরামর্শ দিলেন এমডি

নিজস্ব প্রতিবেদক : ইভ্যালি থেকে কর্মী কমানোর কথা স্বীকার করেছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে তিনি জানিয়েছেন পরিচালন ব্যয় কমাতে কিছু কর্মীকে অন্যত্র চাকরি খোঁজার পরামর্শ দেওয়া হয়েছে। আজ শনিবার বিকেলে এ বিবৃতি দেন তিনি।

মোহাম্মদ রাসেল বলেন, ‘আমরা গ্রাহক সাপ্লায়ারসহ সবার কাছে সময় চেয়েছি যেন বিনিয়োগ সংগ্রহ করে ইভ্যালির পূর্ণ শক্তি ফেরত আনতে পারি। এই সময় বেতন পেতে বিলম্ব হতে পারে সেই শুরুতেই কর্মীদের বলা ছিল। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি সকল প্রতিকূলতা কাটিয়ে উঠতে।’

তবে নাম প্রকাশে অনিচ্ছুক ইভ্যালির একাধিক কর্মী জানিয়েছেন জুলাই থেকেই তারা বেতন পাচ্ছেন না। এ জন্য অনেকেই চাকরি ছেড়ে দিয়েছেন। বকেয়া বেতন পাওয়ার আশায় অনেকে এখনো অফিস করছেন। তবে তাদের জানিয়ে দেওয়া হয়েছে আগস্ট সেপ্টেম্বরেও বেতন হওয়ার কোনো সম্ভাবনা নেই। তারা যেন অন্যত্র চাকরি খুঁজে নেয়।

ইভ্যালির গ্রাহকসেবা কেন্দ্রের দুজন কর্মী জানান, জুলাই থেকে হোম অফিস শুরু হওয়ার পর তারা আর বেতন পাননি। হোম অফিসের জন্য ল্যাপটপ দেওয়া হয়েছিল। গত ২২ আগস্ট অফিসে ডেকে তাদের কাছ থেকে সেসব রেখে দেওয়া হয়।

এসব অভিযোগের সত্যতা জানতে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেলকে একাধিকবার ফোন করা হলেও তাঁকে পাওয়া যায়নি। খুদে বার্তারও জবাব দেননি তিনি। এ বিষয়ে ইভ্যালির দায়িত্বশীল কোনো কর্মকর্তাও কথা বলতে চাননি।

করোনায় সরকারি বিধি-নিষেধের কারণে প্রায় দেড় মাস হোম অফিসে থাকার পর গত ২২ আগস্ট ইভ্যালির অফিস খুলে দেওয়া হয়। তবে সরাসরি কাস্টমার সার্ভিস এক সপ্তাহ ধরেই বন্ধ ছিল। কাস্টমারদের অনলাইন অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে অফিসে আসতে বলা হয়েছিল। তবে রোববার (২৯ আগস্ট) থেকে স্বাভাবিক নিয়মে সরাসরি গ্রাহক সেবা দেওয়া শুরু হবে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে।

More News...

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?