পাঁচ মাস পর খুললো, প্রথম দিনেই উপচে পড়া ভিড়

পাঁচ মাস পর খুললো, প্রথম দিনেই উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে দ্বিতীয় ঢেউয়ের কারণে প্রায় পাঁচ মাস বন্ধ ছিল রাজধানীর জাতীয় চিড়িয়াখানা। আজ শুক্রবার থেকে খোলা হয়েছে চিড়িয়াখানা। প্রথম দিনই দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

করোনাভাইরাসের প্রকোপের কারণে গত ২ এপ্রিল থেকে সরকারি নির্দেশনায় বন্ধ রাখা হয় চিড়িয়াখানা। এর আগে গত বছর মার্চ থেকে প্রায় সাড়ে সাত মাস বন্ধ ছিল।

আজ সরকারি ছুটির দিন হওয়ায় চিড়িয়াখানায় শিশুসহ নানা বয়সী দর্শনার্থীদের ভিড় দেখা গেছে। তবে টিকিট কাউন্টার ও প্রবেশ পথে সামাজিক দূরত্ব তেমন দেখা যায়নি। যদিও প্রবেশমুখে থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা মাপার ব্যবস্থা করা হয়েছে।

মাইকে বারবার বলার পরও কারো মধ্যে স্বাস্থ্যবিধি মানার গরজ দেখা যায়নি

চিড়িয়াখানা কর্তৃপক্ষ মাইকে দর্শনার্থীদের সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বারবার নির্দেশনা দিলেও কাউকে তাতে খুব একটা গুরুত্ব দিতে দেখা যায়নি।

চিড়িয়াখানার পরিচালক আব্দুল লতিফ আজকের পত্রিকাকে বলেন, চার মাস ২৫ দিন পরে আজকে দর্শনার্থীরা প্রবেশ করতে পারছেন। আমরা সবাইকে স্বাস্থ্যবিধি মানার জন্য বারবার অনুরোধ করতেছি। করোনার সময়ে প্রাণীদের স্বাস্থ্যঝুঁকির বিষয়টিও আমাদের বিবেচনায় রয়েছে। সেই অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করেছি।

More News...

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল