দেশে করোনায় আরও ১১৭ মৃত্যু, শনাক্ত ৩৫২৫

দেশে করোনায় আরও ১১৭ মৃত্যু, শনাক্ত ৩৫২৫

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫২৫ জন। আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যেখানে গতকাল ২৪ ঘণ্টায় ১০২ জনের মৃত্যু এবং ৪ হাজার ৬৯৮ জন রোগী শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া গত ১০ আগস্ট ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়। এর আগে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়েছিল গত ৫ আগস্ট।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৭৮৯টি সক্রিয় ল্যাবে ২৭ হাজার ৫৭৮টি নমুনা পরীক্ষা করলে ৩ হাজার ৫২৫ টির ফল করোনাভাইরাস পজিটিভ আসে। সে হিসাবে রোগী শনাক্তের হার ১২ দশমিক ৭৮ শতাংশ।

যেখানে গতকাল ২৪ ঘণ্টায় ৭৮৯টি সক্রিয় ল্যাবে ৩৪ হাজার ১১১টি নমুনা পরীক্ষা করলে ৪ হাজার ৬৯৮ টির ফল করোনাভাইরাস পজিটিভ আসে। সে হিসাবে রোগী শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৭৭ শতাংশ।

এই সময়ে বরাবরের মতো সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এই বিভাগে গত এক দিনে মারা গেছেন ৪০ জন কোভিড রোগী। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ৩৭, রাজশাহীতে ৪, খুলনায় ১১, বরিশালে ৬, সিলেটে ১০, রংপুরে ৫ ও ময়মনসিংহে ৪ জনের মৃত্যু হয়েছে।

এক দিনে করোনায় মৃত ১১৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯২ জন, বেসরকারি হাসপাতালে ১৮ জন, বাসায় ৭ জন কোভিড রোগী।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ৫৬ আর নারী ৬১ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১-১০০ বছর বয়সী ৩ জন, ৮১–৯০ বছর বয়সী ১১ জন, ৭১–৮০ বছর বয়সী ১৬ জন, ৬১–৭০ বছর বয়সী ৩৮ জন, ৫১–৬০ বছর বয়সী ১৯ জন, ৪১–৫০ বছর বয়সী ১৬ জন, ৩১–৪০ জন বছর বয়সী ৯ জন, ২১-৩০ বছর বয়সী ৩ জন এবং ১১-২০ বছর বয়সী ১ জন এবং ০-১০ বছর বয়সী ১ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ৬ হাজার ৪৮৫ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ১৪ লাখ ৪ হাজার ৩৭০ জন। যেখানে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৪ লাখ ৮৬ হাজার ১৫৩ জন। আর মৃত্যু হয়েছে ২৫ হাজার ৮৪৬ জন করোনা রোগীর।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিডে আক্রান্ত রোগী শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়