প্রিমিয়ার লিগে ফিরেই গোল করলেন লুকাকু, আবারও হার আর্সেনালের

প্রিমিয়ার লিগে ফিরেই গোল করলেন লুকাকু, আবারও হার আর্সেনালের

স্পোর্টস ডেস্ক
ইন্টারমিলানকে সিরি-আ চ্যাম্পিয়ন করে আর থাকেননি ইতালিতে। আবারও ফিরে এলেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসিতে। বলছি, রোমেলু লুকাকুর কথা। চেলসির জার্সি গায়ে সেই অপ্রতিরোধ্য লুকাকুকেই দেখা গেলো রোববার রাতে আর্সেনালের বিপক্ষে। প্রিমিয়ার লিগে ফিরে নিজের প্রথম ম্যাচেই গোল করে বেলজিয়ান এই স্ট্রাইকার। একই সঙ্গে প্রমাণ করলেন সাত বছর আগে যে লুকাকু চেলসি ছেড়ে গিয়েছিলেন তার মধ্যে এবং আজকের লুকাকুর মধ্যে বিস্তর ফারাক। মৌসুমের শুরুতেই মুখোমুখি চেলসি ও আর্সেনাল। শক্তিতে অনেক ফারাক থাকলেও নামের কারণে ম্যাচটি নিয়ে আগ্রহের শেষ ছিল না। মাঠেও সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেননি মিচেল আর্টেটার দল। আর্সেনালকে ২-০ গোলে হারিয়েছে ব্লুজরা। দ্বিতীয়বার চেলসির জার্সিতে খেলতে নেমেই গোল করলেন লুকাকু। ১৫ মিনিটেই আর্সেনালের ফাঁকা পোস্টে বল জড়ান তিনি।
লুকাকুকে গোলের জন্য পাস বাড়িয়েছিলেন রিস জেমস। এরপর ম্যাচের ৩৫ মিনিটে চেলসির অপরটি গোলটিও করেন ফুলব্যাক জেমস। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে চেলসি। ম্যাচের ঘণ্টাখানেকের মাথায় অধিনায়ক পিয়ের এমরিক-অবামেয়াংকে বদলি হিসেবে মাঠে নামিয়ে ম্যাচের ফলাফল বদলের চেষ্টা করেন আর্সেনাল কোচ আর্টেটা। তারকা স্ট্রাইকারের আগমনে নতুন উদ্দীপনায় আক্রমণাত্মক ফুটবল খেলাও শুরু করে গানাররা। তবে কাঙ্ক্ষিত গোলটিই আর তারা পেলো না। দ্বিতীয়ার্ধে চেলসিও আর কোনো গোল করতে পারেনি। ফলে ম্যাচ শেষ হয় ২-০ স্কোরেই। এই জয়ের ফলে চতুর্থ দল হিসাবে প্রিমিয়ার লিগের প্রথম দুই ম্যাচ খেলে দু’টিতেই জয় পেল থমাস টুখেলের দল। অপরদিকে, নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারতে হল গানার্সদের।
পরের সপ্তাহে আপাতত লিগ তালিকায় দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের বিরুদ্ধে খেলতে নামবে শীর্ষে থাকা চেলসি। আর্সেনালের পরের প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

More News...

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা