সরকারি চাকরিতে বয়স ২১ মাস ছাড় দিয়ে প্রজ্ঞাপন জারি

সরকারি চাকরিতে বয়স ২১ মাস ছাড় দিয়ে প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদক : করোনা মহামারির মধ্যে বিসিএস ছাড়া সব ধরনের সরকারি চাকরিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়সে ২১ মাস ছাড় দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় আজ বৃহস্পতিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে সব মন্ত্রণালয় ও বিভাগের সচিব ছাড়াও সংশ্লিষ্ট সরকারি দপ্তরগুলোতে পাঠিয়েছে।

সেখানে বলা হয়েছে, যেসব মন্ত্রণালয়, বিভাগ ও এর অধীন অধিদপ্তর, পরিদপ্তর, দপ্তর এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত, জাতীয়কৃত প্রতিষ্ঠানে কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ব্যতীত) সরাসরি নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব প্রতিষ্ঠানকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২০২০ সালের ২৫ মার্চ তারিখে নির্ধারণ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হলো।

করোনা মহামারির মধ্যে গত বছরের ২৬ মার্চ থেকে দেশে টানা ৬৬ দিন সাধারণ ছুটি ছিল। এবার গত ৫ এপ্রিল থেকে কোরবানির ঈদের আগের আট দিন বাদে গত ১০ আগস্ট পর্যন্ত চলছে বিধিনিষেধ। মহামারির মধ্যে সরকারি চাকরিতে বেশির ভাগ নিয়োগ প্রক্রিয়া স্থগিত রয়েছে। ফলে অনেক চাকরিপ্রার্থীর সরকারি চাকরিতে নিয়োগের আবেদনের বয়স শেষ হয়ে গেছে। এসব চাকরিপ্রার্থীরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে জন্য সরকারি চাকরির আবেদনে বয়সে ছাড় দিল সরকার।

সরকারি চাকরিতে সর্বোচ্চ ৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যায়। আর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও নাতি-নাতনিরা সর্বোচ্চ ৩২ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারেন।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়