বাবুনগরীর জানাজা রাত ১১টায়, দাফন হাটহাজারী মাদ্রাসায়

বাবুনগরীর জানাজা রাত ১১টায়, দাফন হাটহাজারী মাদ্রাসায়

নিজস্ব প্রতিবেদক : হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রয়াত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর জানাজা বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত ১১টায় হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়েছে। সেখানে জানাজা শেষে মাদ্রাসার কবরস্থানেই তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির আহ্বায়ক কমিটির সদস্য সালাউদ্দিন নানুপুরী।

বাবুনগরীর মৃত্যুর পর তার জানাজা-দাফনের বিষয়ে হেফাজতের শীর্ষ নেতারা ও হাটহাজারী মাদ্রাসা শিক্ষকরা বৈঠকে বসেন। বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন হেফাজতের এ নেতা।

এর আগে, দুপুর সাড়ে ১২টার দিকে মুমূর্ষু অবস্থায় জুনায়েদ বাবুনগরীকে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে নেওয়া হয়। সেখানে আবাসিক মেডিক্যাল চিকিৎসক এমজাদ হোসাইন তাকে মৃত ঘোষণা করেন। এ চিকিৎসক বলেন, ‘দুপুর সাড়ে ১২টায় হুজুরকে হাসপাতালে নিয়ে আসা হয়। আনার পর আমরা ওনাকে মৃত অবস্থায় পেয়েছি। তিনি কিডনি, ডায়াবেটিসসহ জটিল রোগে আক্রান্ত ছিলেন।’

হেফাজতে ইসলামের চট্টগ্রাম মহানগরের প্রচার সম্পাদক আ ন ম আহমদ উল্লাহ বলেন, ‘বুধবার থেকে হুজুর অসুস্থবোধ করেন, রক্তচাপও বেড়ে যায়। এরপরও ভালো ছিলেন। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে স্ট্রোক করেন। নাকে-মুখে ফেনা চলে আসে। উপস্থিত ছাত্ররাও এ অবস্থা দেখে ঘাবড়ে যায়। এরপর তাকে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম সিএসসিআর হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।’

এদিকে, নিকটাত্মীয়দের দেখানোর জন্য জুনায়েদ বাবুনগরীর লাশ জন্মস্থান চট্টগ্রামের ফটিকছড়ি থানার বাবুনগর গ্রামে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে লাশ হাটহাজারী মাদ্রাসায় আনা হবে এবং এখানেই জানাজা শেষে তাকে দাফন করা হবে।

More News...

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

দ্বীপ উন্নয়ন-কৃষি জমি সুরক্ষা আইন করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ