করোনার মধ্যেও বিএনপি সন্ত্রাসের রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি : তথ্যমন্ত্রী

করোনার মধ্যেও বিএনপি সন্ত্রাসের রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, মঙ্গলবার জিয়াউর রহমানের কবরে ফুল দিতে গিয়ে বিএনপি পুলিশের ওপর হামলা করেছে। এটা থেকেই প্রমাণিত হয় যে, করোনা মহামারির মধ্যেও বিএনপি সন্ত্রাসের রাজনীতি থেকে এখনও বেরিয়ে আসতে পারেনি।

বুধবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) প্রযোজক সমিতি আয়োজিত চলচ্চিত্র শিল্পের মানুষদের জন্য চলচ্চিত্র অক্সিজেন ব্যাংকের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি করোনার ভেতর কোথায় মানুষের পাশে গিয়ে দাঁড়াবে তা না করে জিয়াউর রহমানের কবরে ফুল দিতে গিয়ে মারামারি করেছে। এই সময়ে মারামারি করা কি উচিত? এটা কতটুকু সমীচীন তা আমার বুঝে আসে না।

তথ্যমন্ত্রী জানান, অনেক উন্নত দেশের তুলনায় আমরা করোনাকে ভালোভাবে মোকাবিলা করতে সক্ষম হয়েছি। সবাইকে টিকার আওতায় আনার পরিকল্পনা করেছে সরকার। এর মধ্যে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে ২ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। এ বছরের মধ্যে ১০ কোটি মানুষকে অন্তত করোনা টিকার প্রথম ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার।

তথ্যমন্ত্রী বলেন, অনেকেই ধারণা করেছিলেন করোনা মহামারি বাংলাদেশে আসলে মানুষ না খেয়ে রাস্তায় মরে পড়ে থাকবে। কিন্তু সেই ধারণা মিথ্যা প্রমাণিত হয়েছে। করোনার মধ্যে গত দেড় বছরে একজন মানুষও না খেয়ে মারা যায়নি।

চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক এবং অক্সিজেন ব্যাংকের উদ্যোক্তা খোরশেদ আলম খসরু বলেন, চলচ্চিত্রের কেউ যেন আর অক্সিজেনের অভাবে মারা না যায় সে জন্য এই উদ্যোগ। ৫০ বোতল অক্সিজেন দিয়ে শুরু করেছি। আমাদের লক্ষ্য এটাকে ১০০ বোতলে নিয়ে যাওয়া। বিনা মূল্যে ২৪ ঘণ্টা এই সেবা চলবে। তিনি জানান, শুধুমাত্র শিল্পীরা নয় চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাই বিনা মূল্যে এই সুবিধা পাবেন।

অভিনেতা অনন্ত জলিল বলেন, এই প্রথম একটি ভালো উদ্যোগ দেখলাম। চলচ্চিত্রে এখন তো শুধু পিকনিক আর নির্বাচন ছাড়া কিছু দেখি না। চলচ্চিত্রে এখন শুধু খোচাখুচি ছাড়া কিছু নেই। চলচ্চিত্রে কোন নির্বাচনের দরকার নেই। একটি কমিটির মাধ্যমে সব কার্যক্রম চলতে পারে। ১৮-১৯টি সংগঠন কেন থাকবে!

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম খান, দেলোয়ার জাহান ঝন্টু, অভিনেতা ওমর সানি, অভিনেত্রী মৌসুমি, নিপুণসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

আমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্রধানমন্ত্রী