আরও ৩৩ জোড়া যাত্রীবাহী ট্রেন চালু হচ্ছে বৃহস্পতিবার

আরও ৩৩ জোড়া যাত্রীবাহী ট্রেন চালু হচ্ছে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক : দ্বিতীয় দফায় আগামী ১৯ আগস্ট বৃহস্পতিবার থেকে আরও ৩৩ জোড়া যাত্রীবাহী ট্রেন চালু করবে বাংলাদেশ রেলওয়ে। মঙ্গলবার দুপুরে রেলওয়ের ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখা থেকে এমনটি জানানো হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, আগামী বৃহস্পতিবার থেকে ১২ জোড়া আন্তনগর ও ২১ জোড়া মেইল, কমিউনিটি, ডেমু ও লোকাল মোট ৩৩ জোড়া ট্রেন চলাচল শুরু করবে।

এদিকে ১৯ দিনের কঠোর বিধিনিষেধ শিথিল করায়। গত ১১ আগস্ট থেকে সব সিটে যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছিল। প্রথম দফায় ৩৮ জোড়া আন্তনগর ও ২০ জোড়া মেইল, কমিউটারসহ মোট ৫৮ জোড়া ট্রেন চলাচল শুরু হয়েছিল। সব মিলে বৃহস্পতিবার থেকে ৯১ জোড়া যাত্রীবাহী ট্রেন সারা দেশে চলাচল করবে।

ট্রেন চালুর বিষয়ে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) শরদার শাহাদাত আলী আজকের পত্রিকাকে বলেন, ‘ বৃহস্পতিবার ট্রেন চালুর পরেও আরও কিছু ট্রেন চলতে বাকি থাকবে। কিছু ট্রেনের মেরামত কাজ চলমান আছে। মেরামত কাজ শেষে পর্যায়ক্রমে বাকি সবগুলো ট্রেন চালু করা হবে’।

বৃহস্পতিবার চালু হচ্ছে যেসব ট্রেন:

আন্তনগর
মহানগর এক্সপ্রেস, এগারো সিন্দুর প্রভাতী, এগারো সিন্দুর গোধূলি, ব্রহ্মপুত্র এক্সপ্রেস, কালনী এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস, চট্টলা এক্সপ্রেস, করতোয়া এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস, সিক্ল সিটি এক্সপ্রেস, দোলনচাঁপা এক্সপ্রেস, ধূমকেতু এক্সপ্রেস।

লোকাল-কমিউটার
ঢাকা/নোয়াখালী এক্সপ্রেস, সমতট এক্সপ্রেস, ভাওয়াল এক্সপ্রেস, ধলেশ্বরী এক্সপ্রেস, কালিয়াকৈর কমিউটার, নারায়ণগঞ্জ কমিউটার, নাজিরহাট কমিউটার, দোহাজারী কমিউটার, লোকাল ১২৩ / ১২৪, লোকাল ৮ জোড়া, লোকাল ২৬১ / ২৬৪, লোকাল ২৭১ / ২৭৮, লোকাল ২৫৪ / ২৫৩, লোকাল ২৫৬ / ২৫৫, লোকাল, উত্তরবঙ্গ মেইল ৭ / ৮, কাঞ্চন কমিউটার, বেতনা এক্সপ্রেস, ঈশ্বরদী কমিউটার, দিনাজপুর/লালমনি কমিউটার, বুড়িমারী কমিউটার, কুড়িগ্রাম শাটল।

প্রতিটি ট্রেনের শতভাগ টিকিট বিক্রি করা হবে। যার ৫০ শতাংশ টিকিট স্টেশনের কাউন্টারে এবং বাকি ৫০ শতাংশ টিকিট রেল সেবা অ্যাপস ও রেলের ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বিক্রি করা হয়।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়