বঙ্গবন্ধুকে দেখা যাবে টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে

বঙ্গবন্ধুকে দেখা যাবে টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে

নিউজ ডেস্ক : জাতীয় শোক দিবসে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যানহাটনের টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম প্রদর্শিত হবে।

বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুকে বিশ্ব দরবারে তুলে ধরার বিশেষ এই উদ্যোগটি নিয়েছে নিউ ইয়র্কভিত্তিক বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশন।

সংস্থার সিইও ফাহিম ফিরোজ জাানান, ১৫ আগস্ট মধ্যরাত থেকে এই প্রদর্শনী শুরু হবে। তার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। পুরো বিলবোর্ডজুড়ে দেখা যাবে জাতির পিতার ছবি। তিনি জানান, ২৪ ঘণ্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেণ্ড করে পুরো বিলবোর্ডজুড়ে এই প্রদর্শনী চলবে, যার দৈর্ঘ্য হবে ৭২০ বারে মোট তিন ঘণ্টা। প্রদর্শনীতে প্রাধান্য পাবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশবিশেষসহ স্মরণীয় কিছু ছবি ও ক্যাপশন।

তিনি জানান, জাতীয় শোক দিবসে ২৪ ঘণ্টার মধ্যে বিরতি দিয়ে তিন ঘণ্টা দেখানো হবে জাতির পিতার আন্দোলন-সংগ্রামের নানা দিক।

বিশ্বজুড়েেই সুপরিচিত নিউ ইয়র্কের টাইমস স্কয়ার। প্রতিদিন নানা দেশের হাজার হাজার মানুষ সেখানে জড়ো হন। টাইমস স্কয়ারের সঙ্গে ভবনের সঙ্গে যুক্ত বিলবোর্ড টর ওপর থেকেই ইংরেজি বর্ষবরণের বলড্রপ অনুষ্ঠিত হয়। এবার আইকনিক এই বিলবোর্ডটিতেই দেখা যাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন।

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা খন্দকার মনসুর ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া এক বিবৃতিতে প্রবাসীদেরকে টাইমস স্কয়ারের ওই স্মরণসভায় স্বাস্থ্যবিধি মেনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

এছাড়া জাতির পিতার স্মরণে ওই দিন স্মরণসভার আয়োজন করেছেন নিউ ইয়র্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

More News...

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

দ্বীপ উন্নয়ন-কৃষি জমি সুরক্ষা আইন করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ