এসআইকে সিনোফার্মের দ্বিতীয় ডোজ টিকা দিলেন স্বাস্থ্যকর্মী

এসআইকে সিনোফার্মের দ্বিতীয় ডোজ টিকা দিলেন স্বাস্থ্যকর্মী

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও নৌ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বিদ্যুৎ কুমার দাশ গত এপ্রিল মাসে অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ করোনা টিকা নিয়েছিলেন। আজ শনিবার দুপুরে তিনি তাঁর দ্বিতীয় ডোজ টিকা নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা টিকাকেন্দ্রে যান। সেখানে দায়িত্বরত স্বাস্থ্যকর্মী অ্যাস্ট্রাজেনেকার পরিবর্তে তাঁকে সিনোফার্মের টিকা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এ নিয়ে টিকাদান কর্মীর সঙ্গে পুলিশ কর্মকর্তার বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ঘটনাস্থলে এসে পুলিশ কর্মকর্তাকে শান্ত করেন।

এসআই বিদ্যুৎ কুমার দাশ বলেন, তিনি ১১ এপ্রিল আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ করোনার টিকা নেন। মজুত শেষ হওয়ায় দুই মাস পর তিনি দ্বিতীয় ডোজ নিতে পারেননি। আজ শনিবার দুপুর ১২টায় তিনি দ্বিতীয় ডোজ টিকা নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। সেখানে দায়িত্বরত টিকাদান কর্মী জ্যোৎস্না বিশ্বাসের কাছে তাঁর টিকার কার্ড দেন। সেই সঙ্গে মুখে বলে দেন প্রথম ডোজ তিনি অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছিলেন। এরপরও টিকাদান কর্মী তাঁকে সিনোফার্মের দ্বিতীয় ডোজ টিকা দিয়ে দেন। টিকাদান কর্মীর চরম অবহেলার কারণে এমনটা হয়েছে।

টিকা কার্ডে সিনোফার্ম লেখা দেখে স্বাস্থ্যকর্মীকে এসআই সিনোফার্মের টিকা কেন দেওয়া হলো—জানতে চাইলে স্বাস্থ্যকর্মী জ্যোৎস্না বিশ্বাস বলেন, ভুলে তিনি এই টিকা দিয়েছেন।

এ নিয়ে দুজনের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। দুশ্চিন্তায় পড়ে যান এসআই। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইকবাল হোসেন। তিনি বলেন, ঘটনাটি ভুলবশত হয়ে গেছে। এসআই এখনো ভালো আছেন। তাঁর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। এ ঘটনায় স্বাস্থ্যকর্মীকে শোকজ (কারণ দর্শানোর নোটিশ) করা হয়েছে।

 

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া