১৯ আগস্ট খুলছে মতলব উত্তরের মোহনপুর পর্যটন লি.

১৯ আগস্ট খুলছে মতলব উত্তরের মোহনপুর পর্যটন লি.

মনিরুল ইসলাম মনির, মতলব উত্তর (চাঁদপুর)
চাঁদপুর জেলার মধ্যে অন্যতম বিনোদন কেন্দ্র ‘মোহনপুর পর্যটন লি.’। এই পর্যটনে মনোমুগদ্ধকর পরিবেশে বিনোদনের জন্য দেশের বিভিন্ন অঞ্চল থেকে পর্যটকরা আসেন। এরমধ্যে রয়েছে রেস্টুরেন্ট, রিসোর্ট, মিঠা পানির বীচ ও শিশুদের জন্য থিমপার্ক। চলতি বছরের জানুয়ারীতে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে মেঘনা পাড়ে গড়ে ওঠা মোহনপুর পর্যটন লি.। অল্পদিনেই জনপ্রিয় একটি বিনোদন কেন্দ্র হিসেবে রূপ পায় এটি।

মহামারী করোনা ভাইরাসের কারণে বেশ কিছুদিন বন্ধ ছিল মোহনপুর পর্যটন লি.। সর্বশেষ গত ১ জুলাই থেকে লকডাউনের কারণে সরকারের বিধিনিষেধ মানতে আবারো এ পর্যটনটি বন্ধ রেখেছিল কর্তৃপক্ষ। স¤প্রতি সরকারের ঘোষনা অনুযায়ী আগামী ১৯ আগস্ট খুলে দেওয়া হচ্ছে মোহনপুর পর্যটন লি.। শুক্রবার বিকালে পর্যটনে আয়োজিত এক প্রেস বিফ্রিংয়ে মোহনপুর পর্যটন লি. এর ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা কাজী মিজানুর রহমান সাংবাদিকদের এ কথা জানান।

কাজী মিজানুর রহমান বলেন, আগস্ট মাস শোকের মাস। আজকের এই দিনে শ্রদ্ধাভরে স্মরণ করছি বাঙালী বীর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার নিহত পরিবারবর্গকে। ১৯৭৫ এর ১৫ আগস্ট কালো রাতে রাজাকাররা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল স্বপরিবারে। কিন্তু বঙ্গবন্ধু বেঁচে থাকবে মানুষের হৃদয়ে। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার উন্নয়নের অংশ হিসেবে বাংলাদেশের পর্যটন খাতও বেশ আলোকিত। কিন্তু বিশ্বমারী করোনার থাবায় সারা বিশ্বই আজ সব সেক্টরই দুর্বল হয়ে পড়েছে। আমাদের পর্যটন খাতকে সচল ও আরো উন্নত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই পর্যটন খুলে দেওয়ার ঘোষনা দিয়েছেন। তাই আমার ব্যক্তিগত পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

আওয়ামীলীগ নেতা কাজী মিজান আরও বলেন, আগামী ১৯ আগস্ট থেকে সরকারের ঘোষনা অনুযায়ী মোহনপুর পর্যটন খুলে স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়া হবে। আপনারা দেশবাসী এখানে আসবেন, পরিবার পরিজন নিয়ে বিনোদন করবেন। পর্যটনের বিবরণ তুলে ধরে তিনি বলেন, এখানে রয়েছে মিঠা পানির বীচ যা পৃথিবীর কোথাও নেই। রয়েছে উন্নত মানের দ্যা-শীপ-ইন্ নামের রেস্টুরেন্ট। আরো রয়েছে উন্নতমানের কটেজ ও রিসোর্ট। শিশুদের জন্য রয়েছে থিম পার্ক। শিশুরা এখানে আসলেই আনন্দিত হয়। শিশুরা এখানে আসলেই আনন্দিত হয়। রয়েছে সৌন্দর্য্য বর্ধনের মনোরম বাগাম ও লাভ গেইট, রয়েছে উন্নতমানের কফি শপ এবং মার্কেট। সবচেয়ে বেশি যেটা গুরুত্বপূর্ণ বিষয় সেটা হলো শক্তিশালী সিকিউরিটি গার্ড ব্যবস্থা। পুরো পর্যটন এলাকা জুড়ে রয়েছে হাই সিকিউরিটি ব্যবস্থা ও সিসি ক্যামেরা দ্বারা পর্যবেক্ষক নিরাপত্তা। তিনি সবাইকে মোহনপুর পর্যটনে আসার জন্য স্বাগত জানান।

প্রেস ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আ’লীগ নেতা ফজলুল কাদের জীবন, মতলব উত্তর উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সদস্য কাজী হাবিবুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শরীফ সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাড. আক্তারুজ্জামান, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক কাজী মতিন, মোহনপুর পর্যটন লি. এর ম্যানেজার জাকির হোসেন প্রমুখ।

More News...

টেকনাফে অপহৃত তিনজন উদ্ধার, গ্রেপ্তার ২

২৯ হাজার টিকিট টিকবে কতক্ষণ?