নোয়াখালীতে বিএনপি নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

নোয়াখালীতে বিএনপি নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর আন্ডারচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মোল্লাকে (৫০) কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় এক হামলাকারীসহ দুজন আহত হন। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তালতলা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত হারুনুর রশিদ মোল্লা উপজেলার পশ্চিম মাইজচরা গ্রামের নছিবুল হকের ছেলে। বাকি আহতরা হলেন-নিহত হারুন অর রশিদের ভাতিজা রমিজ উদ্দিন (২৫) ও হামলাকারী গিয়াস উদ্দিন (৩০)।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ জুম্মার নামাজের পর ছকিদারহাট মসজিদের সামনে বিএনপি নেতা হারুন মোল্লার ভাই আমিনুল হকের সঙ্গে স্থানীয় হোরন মেম্বারের ছেলে রিয়াদ, রিপন এবং স্থানীয় সাহাব উদ্দিনের সঙ্গে বাগ্‌বিতণ্ডা হয়। এ ঘটনার জের ধরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রিয়াদ ও রিপনের নেতৃত্বে একদল অস্ত্রধারী ছকিদারহাটে এসে সজিবকে খুঁজতে থাকে। বিষয়টি জানতে পেরে বাড়ি থেকে মোটরসাইকেল যোগে ছকিদারহাটের দিকে আসছিলেন হারুন মোল্লা, আমিনুল হক ও রমিজ। পথে তালতলা এলাকায় তাঁদের ওপর হামলা চালায় ওই অস্ত্রধারীরা। অস্ত্রধারীরা তাঁদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে মোটরসাইকেল থেকে পড়ে যান হারুন মোল্লা। ঘটনার সময় আমিনুল হক পার্শ্ববর্তী একটি খেত দিয়ে দৌড়ে পালিয়ে যেতে পারলেও আটকা পড়েন হারুন ও রমিজ। তাঁদের ধারালো অস্ত্রের আঘাতে ক্ষতবিক্ষত শরীর নিয়ে ছকিদারহাট বাজারে আসেন রমিজ। পরে সজিবসহ বাজারের লোকজন তালতলা এলাকায় গিয়ে সড়কের পাশের একটি খেতের পানির নিচ থেকে বিএনপি নেতা হারুন মোল্লার নাড়িভুড়ি বের হওয়া লাশ উদ্ধার করেন।

নিহত হারুন মোল্লার ভাতিজা জামাল উদ্দিন বলেন, গতকাল বৃহস্পতিবার রাতে হারুন মোল্লার ভাই আমিনুল হকের বাড়ির ওপর দিয়ে হাঁটাহাঁটি করে সাহাব উদ্দিন নামের একজন। বিষয়টি বুঝতে পেরে আমিনুল হক সাহাব উদ্দিনকে দাঁড় করে জিজ্ঞাসাবাদ করলে তাঁদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে আজ জুমার নামাজের পর ছকিদারহাট সামছুল হক ভূঁইয়া মসজিদে আমিনুল হক ও তাঁর ভাতিজা সজিব (হারুন মোল্লার ছেলের) সঙ্গে সাহাব উদ্দিন, রিয়াদ, রিপন, নাছির, ফরহাদ ও রহমানসহ কয়েকজনের সঙ্গে পুনরায় কথা-কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার জেরে সন্ধ্যার দিকে হারুন মোল্লার ছেলে সজিবের ওপর হামলার জন্য ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে অবস্থান করেন সাহাব উদ্দিন, রিয়াদ ও রিপন।

সুধারাম মডেল থানার ওসি শাহেদ উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’