কাল থেকে চালু হচ্ছে ভারতীয় ভিসা সেন্টার

কাল থেকে চালু হচ্ছে ভারতীয় ভিসা সেন্টার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে অবস্থিত ভারতীয় ভিসা সেন্টারগুলো আগামীকাল বুধবার থেকে চালু হচ্ছে। ভ্রমণ ভিসা ছাড়া সব ধরনের আবেদন নেবে ভিসা সেন্টারগুলো। আজ মঙ্গলবার ঢাকায় ভারতীয় হাইকমিশন ভেরিফায়েড ফেসবুক পেজের এক পোস্টের মাধ্যমে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তের কথা জানিয়েছে।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, লকডাউন বা বিধিনিষেধ প্রত্যাহারের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে ভারতীয় ভিসা আবেদন সেন্টারগুলো আগামীকাল বুধবার থেকে পুনরায় চালু হবে। পর্যটক ভিসা ছাড়া সব আবেদন গ্রহণ করা হবে। ইন্ডিয়ান ভিসা এপ্লিকেশন সেন্টারে (আইভেক) আবেদন করার জন্য আবেদনকারীদের কোনো অ্যাপয়েন্টমেন্ট বা অনুমতি নেওয়ার প্রয়োজন নেই।

এর আগে গত ১ জুলাই থেকে বাংলাদেশ সরকারের লকডাউন ঘোষণার পরিপ্রেক্ষিতে সকল ভারতীয় ভিসা সেন্টারে আবেদন বন্ধের ঘোষণা করা হয়। প্রায় এক মাস ১০ দিন পর আবার ভারতীয় ভিসা সেন্টারগুলো খোলা হচ্ছে।

ভিসা সেন্টারের মাধ্যমে বিজনেস, কনফারেন্স, কূটনৈতিক, চাকরি, জরুরি, এন্ট্রি, সাংবাদিক, মেডিকেল, মিশনারি, দুই মাসের মধ্যে পুনঃপ্রবেশ, গবেষণা, শিক্ষার্থী, পর্যটক ও ট্রানজিট ভিসা দেয় ভারত। তবে করোনাভাইরাসের প্রকোপের কারণে পর্যটক ভিসা আপাতত বন্ধ রাখছে ভারত।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’