আগস্টের ১০ দিনেই জুলাইয়ের রেকর্ড ভেঙ্গেছে ডেঙ্গি

আগস্টের ১০ দিনেই জুলাইয়ের রেকর্ড ভেঙ্গেছে ডেঙ্গি

নিজস্ব প্রতিবেদন : আগস্টের প্রথম ১০ দিনে জুলাই মাসের চেয়ে বেশি ডেঙ্গি রোগী শনাক্ত হয়েছে।দেশে জুলাইয়ে ডেঙ্গি শনাক্ত হয় ২ হাজার ২৮৬ জনের দেহে। আর আগস্টের ১০ দিনে ডেঙ্গি শনাক্ত দাঁড়িয়েছে ২ হাজার ৩২১ জনে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গি জ্বর নিয়ে ভর্তি হয়েছেন ২২৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গি নিয়ে ঢাকা বিভাগের হাসপাতালগুলোতে ভর্তি হন ২১১ জন। অন্য বিভাগের হাসপাতালগুলোতে ভর্তি হন ১৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী, চলতি বছর দেশে এ নিয়ে ডেঙ্গি শনাক্ত হয়েছে ৪ হাজার ৯৭৯ জনের দেহে। এসব রোগীর মধ্যে ছাড়পত্র পেয়ে হাসপাতাল ছেড়েছেন চার হাজার ৪৬ জন। বর্তমানে ভর্তি রয়েছেন ৯১৫ জন। তাদের মধ্যে ঢাকার ৪১টি হাসপাতালে চিকিৎসাধীন ৮৫২ ডেঙ্গি রোগী।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানিয়েছে, ডেঙ্গি উপসর্গ নিয়ে চলতি বছর ১৮ জনের মৃত্যু হয়েছে।

করোনার মধ্যে ডেঙ্গির এই বিস্তার নিয়ে উদ্বেগে রয়েছে সরকার। ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র এডিস মশা নির্মূলে নানা পদক্ষেপ নিয়েছেন। নগরীর বিভিন্ন ভবনে অভিযান চালিয়ে এডিস বিস্তারের পরিবেশ থাকায় জরিমানা করা হয়েছে। সচেতনতা বাড়াতে প্রচারও চলছে।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’