দেশে করোনায় আরও ২৪১ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ২৪১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪১ জনের মৃত্যু হয়েছে। একই সময় এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১০ হাজার ২৯৯ জন। আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৬১ জনের মৃত্যু ও ৮ হাজার ১৩৬ জন রোগী শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয় গত ৫ আগস্ট।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৭০৭টি সক্রিয় ল্যাবে ৪২ হাজার ৩টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পজিটিভ ফলাফল আসে ১০ হাজার ২৯৯ টির। সে হিসাবে রোগী শনাক্তের হার ২৪ দশমিক ৫২ শতাংশ।

যেখানে গতকাল রোগী শনাক্তের হার ছিল ২৫ দশমিক ৬৫ শতাংশ।

এই সময়ে বরাবরের মতো সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এই বিভাগে গত এক দিনে মারা গেছেন ১০৫ জন। আর চট্টগ্রাম বিভাগে ৫৯, রাজশাহীতে ১২, খুলনায় ৩০, বরিশালে ১২, সিলেটে ৭, রংপুরে ১০ ও ময়মনসিংহে ৬ জন মারা গেছেন।

এক দিনে করোনায় মৃত ২৪১ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৮৮ জন, বেসরকারি হাসপাতালে ৪৪ জন, বাসায় মারা গেছেন ৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ১২৮ আর নারী ১১৩ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১-১০০ বছর বয়সী ৩ জন, ৮১-৯০ বছর বয়সী ৯ জন, ৭১-৮০ বছর বয়সী ৪৯ জন, ৬১-৭০ বছর বয়সী ৭০ জন, ৫১–৬০ বছর বয়সী ৫৪ জন, ৪১–৫০ বছর বয়সী ২৮ জন, ৩১–৪০ জন বছর বয়সী ১৭ জন, ২১–৩০ বছর বয়সী ৯ জন এবং ১১–২১ বছর বয়সী একজন ও ১০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ১৬ হাজার ৬২৭ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ১২ লাখ ৫ হাজার ৪৪৭ জন। যেখানে এখন পর্যন্ত করোনভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৩ লাখ ৫৩ হাজার ৬৯৫ জন। আর মৃত্যু হয়েছে ২২ হাজার ৬৫২ জন করোনা রোগীর।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিডে আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়