এক ছবির কত কি বদলালো!

এক ছবির কত কি বদলালো!

বিনোদন ডেস্ক : বেশ কিছুদিন ধরেই আলোচনার শিরোনামে আছেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান। করণ জোহরের ছবি ‘দোস্তানা ২’ থেকে বহিষ্কারের মধ্য দিয়ে তাঁর আলোচনায় আসা শুরু। এরপর খবরে এসেছেন ধর্ম প্রোডাকশন তাঁকে ব্ল্যাক লিস্ট করেছে। তারপরে এল শাহরুখ খানের রেড চিলিজ চলচ্চিত্র ‘ফ্রেডি’ থেকে তাঁকে বহিষ্কারের খবর।

সম্প্রতি কার্তিক নতুন ছবিতে অভিনয়ের ঘোষণা দিয়েছেন। ছবির নাম ‘সত্যনারায়ণ কি কথা’। ছবির প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা। ছবিটি নিয়ে এরই মধ্যে বিতর্ক সৃষ্টি হয়েছে। মধ্যপ্রদেশের কিছু হিন্দুত্ববাদী সংগঠন ছবির নাম নিয়ে বিরোধিতা করছে। সংগঠনগুলো দাবি করছে, প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা এমন শিরোনাম রেখে হিন্দু দেব-দেবীদের অপমান করছেন। এমনকি তারা হুমকি দিয়েছে, সাজিদ নাদিয়াদওয়ালাকে এর জন্য প্রকাশ্যে অপদস্থ করা হবে। এমন প্রতিবাদের পরিপ্রেক্ষিতে চলচ্চিত্রসংশ্লিষ্টরা নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছেন।

তবে নতুন নাম কী হবে, তা এখনো ঘোষণা দেওয়া হয়নি। বিষ্ণুর আর এক নাম সত্যনারায়ণ। তবে কি এই ছবি পৌরাণিক কাহিনির? এ বিষয়ে ছবির সঙ্গে যুক্ত কেউই কোনো কথা বলেননি। গণমাধ্যমগুলো আঁচ করছে, এটি একটি রোমান্টিক ছবি, যেখানে গানের বড় ভূমিকা আছে। পরিচালক সামির বলেছেন, ‘ছবির গল্প ও চিত্রনাট্যের মতো ছবির নামও একটি সৃষ্টিশীল প্রক্রিয়ার মাধ্যমে তৈরি হয়। কিন্তু সেটা যদি অনিচ্ছাকৃতভাবে কারও অনুভূতি বা আবেগকে আঘাত করে, সেটা কাম্য নয়। তাই অনেক ভেবেচিন্তে ছবির নাম পাল্টে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ছবির নতুন নাম কী হবে, সেটা খুব তাড়াতাড়ি জানিয়ে দেওয়া হবে।’

kartik-kiara

ছবিটি নিয়ে আসল চমক অন্য জায়গায়। এই চলচ্চিত্রটি পরিচালনা করবেন জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক সামির বিদওয়ানস। কার্তিক বাদে এই ছবির নির্মাণকৌশলে যুক্ত সবাই জাতীয় পুরস্কার বিজয়ী। ছবির নাম পাল্টে দেওয়ার পর বলিউডের বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়, এই ছবিতে কার্তিকের বিপরীতে থাকবেন সাজিদের প্রিয়পাত্রী শ্রদ্ধা কাপুর। তাই এদিক-ওদিক না ঘুরে প্রথমে তাঁর কাছেই ছবির চিত্রনাট্য দেওয়া হয়। শ্রদ্ধার চরিত্র পছন্দ হয়েছে এবং তিনি মৌখিক সম্মতিও জানিয়েছেন।

কিন্তু বলিউডের আবহাওয়া হলো পাহাড়ের মতো, যা ক্ষণে ক্ষণে পাল্টে যায়। আবারও নাকি বদলে যাচ্ছে ছবির কাস্টিং। বেশ কিছু গণমাধ্যম এরই মধ্যে খবর ছাপিয়েছে–শ্রদ্ধা নয়, এই ছবিতে কার্তিকের বিপরীতে থাকবেন কিয়ারা আদবানি। আবারও খবর। তবে এই খবর যদি সত্যি হয়, ‘ভুল ভুলাইয়া ২’-এর পর এটি হবে কিয়ারা ও কার্তিকের দ্বিতীয় ছবি।

More News...

‘সোনার চর’ হাউসফুল, উচ্ছ্বসিত জায়েদ খান

‘রাজকুমার’র দর্শক সাড়ায় আমি অভিভূত : আরশাদ আদনান