নতুন মৌসুমে মেসির গন্তব্য কোথায়?

নতুন মৌসুমে মেসির গন্তব্য কোথায়?

স্পোর্টস ডেস্ক : বিশ্ব ফুটবলকে হতবাক করে বৃহস্পতিবার বার্সেলোনা জানিয়ে দিয়েছে, লিওনেল মেসি আর তাদের জার্সিতে খেলবেন না। আর্জেন্টাইন তারকার সঙ্গে নতুন চুক্তি হচ্ছে না ক্লাবটির।

গত জুনেই বার্সেলোনার সঙ্গে পূর্বের চুক্তির মেয়াদ শেষ হয়ে যায় মেসির। ১ জুলাই থেকেই ৩৪ বছর বয়সী তারকা ‘ফ্রি এজেন্ট’। এখন ২০২১-২২ মৌসুমে মেসির গন্তব্য কোথায় হয় সেটিই মিলিয়ন ডলারের প্রশ্ন।

মেসিকে পেতে অনেক ক্লাবই ঝাঁপাবে এটা নিশ্চিত। অনেক আকর্ষণীয় প্রস্তাবই আসবে আর্জেন্টাইন তারকার কাছে।

২০১৯-২০ মৌসুম শেষে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন মেসি। তখন তাকে পেতে আগ্রহী ছিল পিএসজি, ম্যানচেস্টার সিটির মতো বড় ক্লাব। এবারো এই নামগুলো থাকছে শীর্ষে।

মেসিকে দলে ভেড়ানোর ক্ষেত্রে এবার পিএসজিই ফেবারিট বলে মনে হচ্ছে। বার্সেলোনায় মেসির এক সময়ের সতীর্থ ও প্রিয় বন্ধু নেইমার এখন পিএসজিতে। এ ছাড়া বেশ কিছু আর্জেন্টাইনও রয়েছেন ফরাসি ক্লাবটিতে। চ্যাম্পিয়নস লিগ জয়ের লক্ষ্য পূরণে ক্লাবটি একটি প্রকল্প তৈরি করছে।

এরপর আসবে ম্যানচেস্টার সিটি। ইংল্যান্ডের ক্লাবটিতে পাড়ি দিলে প্রিয় কোচ পেপ গার্দিওলার সঙ্গে পুনর্মিলন হবে মেসির। তবে এরই মধ্যে জ্যাক গ্রিলিশের সঙ্গে চুক্তি করে ফেলেছে সিটি। হ্যারি কেইনের ওপরও নজর রাখছে ক্লাবটি। অর্থাৎ সিটি অন্য পরিকল্পনায় এরই মধ্যে প্রতিশ্রুতিবদ্ধ।

মেজর লিগ সকারও হতে পারে মেসির নতুন গন্তব্য। তবে এটি ঘটার সম্ভাবনা কিছুটা কমই বলা যেতে পারে। মেসির নিজেরও ইচ্ছে রয়েছে যুক্তরাষ্ট্রের লিগটিতে খেলার। তবে তার আগে আরো কিছু বছর তিনি ক্লাব ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে খেলে যেতে চান।

এবং এই আলোচনায় শেষ মুহূর্তে রং রদলেরও সুযোগ থাকছে। মানে বার্সেলোনা পুরো ইউটার্ন নিয়ে মেসিকে ধরে রাখার পথেও এগোতে পারে। তবে এটা হতে হবে ৩১ আগস্টের মধ্যে। এ ক্ষেত্রে অবশ্যই বড় বাধা লা লিগার বেতন সীমা ও খেলোয়াড় নিবন্ধন করাতে না পারা।

 

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর