করোনা ও উপসর্গে সারাদেশে যত মৃত্যুর খবর

করোনা ও উপসর্গে সারাদেশে যত মৃত্যুর খবর

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস মহামারিতে দেশজুড়ে প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। আক্রান্তের সংখ্যাও বাড়ছে বহুগুণ। আজ বুধবার সকালেই দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ৭৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ময়মনসিংহ

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১০ জন করোনায় এবং ১২ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তন্মধ্যে গৌরীপুরের মাত্র ১৬ বছরের বালক মো. মোবারক হোসেন শান্ত করোনায় মারা গেছেন।

সকাল পৌনে ৯টায় বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন বলেন, মঙ্গলবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটে ১০ জন করোনায় মারা গেছেন তন্মধ্যে ময়মনসিংহ জেলার ৭ জন ও নেত্রকোণার ১ জন, টাঙ্গাইলের ২ জন করে। এছাড়া ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছেন তন্মধ্যে ময়মনসিংহ জেলার ১০ জন, নেত্রকোণার ২ জন।

রাজশাহী

রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর চারজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন এবং চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার একজন করে রয়েছেন।

মৃতদের মধ্যে চারজন করোনা পজিটিভ, আটজন উপসর্গ নিয়ে এবং দুইজন করোনা নেগেটিভ হওয়ার পর মারা যান।

চট্টগ্রাম

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এতে জেলায় ভাইরাসটিতে মৃত্যুর সংখ্যা এক হাজার ছাড়ালো। এই নিয়ে মোট মৃত্যু হয়েছে এক হাজার ১০ জনের। একই সময়ে চট্টগ্রামে নতুন করে আরও এক হাজার ২৮৫ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

কুষ্টিয়া

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৩৮৯টি নমুনা পরীক্ষায় ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৬ দশমিক ৭৬ শতাংশ।সকালে করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতাল সূত্র এ তথ্য জানিয়েছে।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ৮ জনের মৃত‌্যু হয়েছে। তাদের মধ‌্যে করোনায় ৬ জন ও করোনা উপসর্গে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃত্যু ২৮৯ জনের।সকালে চুয়াডাঙ্গা সদর হাসপালের সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান বিষয়টি জানিয়েছেন।

নোয়াখালী

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। জেলায় এই নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯১ জনে।গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩২ দশমিক ২৯ শতাংশ। এদিন ৭০৯ জনের নমুনা পরীক্ষা করে ২২৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। সকালে জেলা সিভিল সার্জন ডা. মো.মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে। এর আগে মঙ্গলবার রাত ১১টার দিকে জেলা সিভিল সার্জনের কার্যালয় এই সব তথ্য তাদের ফেসবুক অ্যাকাউন্টেও প্রকাশ করে।

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১৮৫ জনে। একই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৫৯ জন। সকালে জেলা সিভিল সার্জন দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’