দেশে করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু, শনাক্ত কমেছে

দেশে করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু, শনাক্ত কমেছে

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৩৫ জনের মৃত্যু হয়েছে। একই সময় এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৭৭৬ জন। আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গতকাল সোমবার ২৪ ঘণ্টায় করোনায় ২৪৬ জনের মৃত্যু এবং একই সময়ে ১৫ হাজার ৯৮৯ জন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া গত ২৭ জুলাই দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৫৮ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এটিই দেশে করোনায় এখন পর্যন্ত এক দিনে সর্বোচ্চ মৃত্যু।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত এক দিনে আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৬৯৭টি সক্রিয় ল্যাবে ৫৫ হাজার ২৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনাভাইরাস পজিটিভ এসেছে ১৫ হাজার ৭৭৬ টির ফল। সে হিসাবে রোগী শনাক্তের হার ২৮ দশমিক ৫৪ শতাংশ।

যেখানে গতকাল ৫৩ হাজার ৪৬২টি নমুনা পরীক্ষা করে ১৫ হাজার ৯৮৯টি করোনাভাইরাস পজিটিভ আসার তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তার। সে হিসাবে রোগী শনাক্তের হার ছিল ২৯ দশমিক ৯১ শতাংশ।

এই সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এই বিভাগে গত এক দিনে মারা গেছেন ৭৬ জন। আর খুলনা বিভাগে ৩২, চট্টগ্রাম বিভাগে ৬৫, রাজশাহীতে ২১, বরিশালে ৮, সিলেটে ১২, রংপুরে ১২ ও ময়মনসিংহে ১২ জন মারা গেছেন।

এক দিনে করোনায় মৃত ২৩৫ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৭৩, বেসরকারি হাসপাতালে ৪৬ জন, বাসায় মারা গেছেন ১৫ জন এবং ১ জনকে হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ১৪০ আর নারী ৯৫ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ৯১-১০০ বছর বয়সী ৪ জন, ৮১-৯০ বছর বয়সী ১১ জন, ৭১-৮০ বছর বয়সী ৪১ জন, ৬১-৭০ বছর বয়সী ৮০ জন, ৫১–৬০ বছর বয়সী ৫৪ জন, ৪১–৫০ বছর বয়সী ২৫ জন, ৩১–৪০ জন বছর বয়সী ১৫ জন, ২১–৩০ বছর বয়সী ৪ জন এবং ১১-২০ বছর বয়সী মারা গেছেন ১ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ১৬ হাজার ২৯৭ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ১১ লাখ ২৫ হাজার ৪৫ জন। যেখানে এখন পর্যন্ত করোনভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ১২ লাখ ৯৬ হাজার ৯৩ জন। আর মৃত্যু হয়েছে ২১ হাজার ৩৯৭ জন করোনা রোগীর।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিডে আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’