২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩১ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৩১ জনের মৃত্যু হয়েছে। একই সময় এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৮৪৪ জন। আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গতকাল শনিবার ২৪ ঘণ্টায় করোনায় ২১৮ জনের মৃত্যু এবং একই সময়ে ৯ হাজার ৩৬৯ জন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া গত ২৭ জুলাই দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৫৮ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এটিই দেশে করোনায় এখন পর্যন্ত এক দিনে সর্বোচ্চ মৃত্যু।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত এক দিনে আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৬৯১টি সক্রিয় ল্যাবে ৪৯ হাজার ৫২৯টি পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনাভাইরাস পজিটিভ আসে ১৪ হাজার ৮৪৪ টি। সে হিসাবে রোগী শনাক্তের হার ২৯ দশমিক ৯৭ শতাংশ।

যেখানে গতকাল ৩০ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করে ৯ হাজার ৩৬৯টি করোনাভাইরাস পজিটিভ আসার কথা জানানো হয়। সে হিসাবে আক্রান্ত শনাক্তের হার ছিল ৩০ দশমিক ২৪ শতাংশ।

এই সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এই বিভাগে গত এক দিনে মারা গেছেন ৭৭ জন। আর খুলনা বিভাগে ৪৪, চট্টগ্রাম বিভাগে ৫৩, রাজশাহীতে ১৩, বরিশালে ৬, সিলেটে ৯, রংপুরে ১৮ ও ময়মনসিংহে ১১ জন মারা গেছেন।

এক দিনে করোনায় মৃত ২৩১ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬৮, বেসরকারি হাসপাতালে ৪৯ জন, বাসায় মারা গেছেন ১৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ১৩৯ আর নারী ৯২ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ৯১-১০০ বছর বয়সী ১ জন, ৮১-৯০ বছর বয়সী ৯ জন, ৭১-৮০ বছর বয়সী ৪৫ জন, ৬১-৭০ বছর বয়সী ৭২ জন, ৫১–৬০ বছর বয়সী ৪৬ জন, ৪১–৫০ বছর বয়সী ৩৪ জন, ৩১–৪০ জন বছর বয়সী ১৯ জন এবং ২১–৩০ বছর বয়সী ৩ জন রয়েছেন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ১৫ হাজার ৫৪ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ১০ লাখ ৯৩ হাজার ২৬৬, যেখানে এখন পর্যন্ত করোনভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন। আর মৃত্যু হয়েছে ২০ হাজার ৯১৬ জন করোনা রোগীর।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিডে আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

 

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া