মহামারির মধ্যেই আমরা ডেঙ্গুর চ্যালেঞ্জের মুখে পড়েছি : মেয়র আতিক

মহামারির মধ্যেই আমরা ডেঙ্গুর চ্যালেঞ্জের মুখে পড়েছি : মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস মহামারির মধ্যেই ডেঙ্গুর প্রকোপ বাড়তে থাকায় চ্যালেঞ্জ তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

রবিবার উত্তরা এলাকায় প্রচার চালাতে গিয়ে তিনি বলেন, “মহামারির মধ্যেই আমরা ডেঙ্গুর চ্যালেঞ্জের মুখে পড়েছি। এই চ্যালেঞ্জে আমরা খুব খারাপ একটা অবস্থায় আছি।”

আইইডিসিআর ও সিডিসির তথ্যের বরাত দিয়ে মেয়র বলেন, “অগাস্টে ডেঙ্গুর প্রকোপ আরও বাড়বে। এজন্য আমরা উত্তর সিটি করপোরেশন থেকে এইডিস মশার উৎস নির্মূলে এই অভিযান শুরু করেছি।”

মেয়র আতিকুল ইসলাম বলেন, “নির্মাণাধীন বাসাবাড়ি এবং বহুতল ভবনে এইডিসের মশার লার্ভা বেশি পাওয়া যাচ্ছে। সে কারণে এসব দিকে বেশি নজর দেওয়া হচ্ছে।”

তিনি বলেন,“যারা কনস্ট্রাকশন করছেন, এটা ডেভেলপার হোক আর ব্যক্তিপর্যায়ে হোক, আপনারা মেহেরবানি করে, বিনয়ের সঙ্গে বলছি, রিহ্যাবের সদস্যরা মিটিং করুন, সদস্যদের সঙ্গে বসুন, তাদের বলুন, সবচেয়ে বেশি লার্ভা পাওয়া যাচ্ছে কনস্ট্রাকশন সাইটে। এর প্রতিকারে আপনারা এগিয়ে আসুন।

তিনি বলেন,“আমাদেরকে বাধ্য করবেন না সাইটে গিয়ে জেল-জরিমানা করতে। যখন আমরা গিয়ে লার্ভা পাব, অবশ্যই আমাদের ম্যাজিস্ট্রেটরা তাদের আইনের আওতায় আনবেন।”

ঢাকা উত্তরের ওয়ার্ড কাউন্সিলর, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং সিটি করপোরেশনের কর্মকর্তারা এ সময় মেয়রের সঙ্গে ছিলেন।

More News...

রোববার সকাল সোয়া ৯টায় শুরু মঙ্গল শোভাযাত্রা

গুলশানে প্রাইভেটকারের ধাক্কায় নারী নিহত