অস্ট্রেলিয়া-পরীক্ষার প্রস্তুতি শুরু সাকিবদের

অস্ট্রেলিয়া-পরীক্ষার প্রস্তুতি শুরু সাকিবদের
স্পোর্টস ডেস্ক : জৈব সুরক্ষাবলয়ে থেকে তিন দিনের রুম কোয়ারেন্টিন শেষে শেরেবাংলার মুক্ত আকাশে সাকিব–সৌম্যরা। শুরু হয়ে গেল অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াইয়ের প্রস্তুতি। নির্ধারিত সময় সকাল ১০টার কিছু আগেই স্টেডিয়ামে চলে আসে টিম বাংলাদেশ। এসেই চিরায়ত নিয়মে আগেই উইকেট দেখে নিলেন কোচ রাসেল ডমিঙ্গো। খানিক বাদেই অধিনায়ক মাহমুদউল্লাহও উইকেট দেখে নিয়ে কোচের সঙ্গে আলোচনা শুরু করেন। অস্ট্রেলিয়া–বধের আলোচনা।
অনুশীলনের শুরুতেই ছোট একটা টিম মিটিংয়ে অংশ নেন ক্রিকেটাররা। শুরুতেই প্রায় ১৫ মিনিট হালকা দৌড়ে গা গরম করে নেন ক্রিকেটাররা। এর পরই ফুটবল খেলে ঘাম ঝরালেন খেলোয়াড়েরা। সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ সাবাই এই অনুশীলেন অংশ নিলেও সেখানে ছিলেন না মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন।
প্রায় ১৫ মিনিট ধরে চলে ফুটবল খেলা। এর পরই শুরু হয় মূল প্রস্তুতি। রাসেল ডমিঙ্গো, রায়ান কুক ও ওটিস গিবসন তিনটি দলে ভাগ হয়ে ক্যাচিং ও থ্রোয়িং অনুশীলন করান। এখানে ছিলেন না মোসাদ্দেক। জানা গেছে, মাঠে এলেও অনুশীলন করেননি তিনি। মাঠের এক কোণে আলাদা করে উইকেটকিপিং অনুশীলন করেন নুরুল হাসান সোহান। প্রায় ৩০ মিনিট ধরে অনুশীলনের পর শুরু হয় বৃষ্টি।
 বৃষ্টিতে আধা ঘণ্টার মতো বন্ধ থাকে অনুশীলন। বৃষ্টি থেমে গেলে ক্রিকেটাররা চলে যান ইনডোরে অনুশীলনের জন্য। সেখানে বাইরের উইকেট ও ভেতরের উইকেটে অনুশীলন করেন প্রায় সবাই। এরপর শেষ হয় সাকিবদের প্রথম দিনের অনুশীলন।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা