বাংলাদেশে আসার আগে অস্ট্রেলিয়া অধিনায়ককে হারাল

বাংলাদেশে আসার আগে অস্ট্রেলিয়া অধিনায়ককে হারাল
স্পোর্টস ডেস্ক : চোট পেয়েছিলেন আগেই। তা সামনেই ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি সিরিজটিতে খেলেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। কিন্তু চোটের তীব্রতা বেড়ে যাওয়ায় চলতি ওয়ানডে সিরিজে খেলতে পারছেন অসি অধিনায়ক। শুধু তাই নয়, আসন্ন বাংলাদেশ সফর থেকেও ছিটকে গেছেন তিনি।

ফিঞ্চের নেতৃত্বেই বাংলাদেশে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু ডান হাঁটুর ইনজুরির কারণে সেই সফরের আগেই অধিনায়ককে হারাল অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের বারবাডোজ থেকে রোববারই নিজ দেশে ফিরে যাবেন ফিঞ্চ।

এরপর হাঁটুতে সার্জানি করাতে হলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও শঙ্কায় পড়ে যাবেন অসি অধিনায়ক। যদিও টিম মেডিকেল স্টাফরা আশাবাদী, সার্জারিও লাগলেও আগামী অক্টোবরের আগেই দলকে নেতৃত্ব দেয়ার জন্য প্রস্তুত হয়ে যাবে ৩৪ বছর বয়সী এ টপঅর্ডার ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিঞ্চে অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার দলের অধিনায়কত্ব করছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারে। তবে বাংলাদেশ সফরের টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্বভার পড়তে পারে আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েডের কাঁধে।

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলের কঠোর করোনাবিধির পাশাপাশি ভ্রমণজনিত নানান জটিলতার কারণে ফিঞ্চের কোনো বদলি খেলোয়াড় পাঠাবে না দেশটি। এমনিতে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দুজন রিজার্ভ খেলোয়াড় নাথান এলিস ও তানভীর সাংঘা আছেন। কিন্তু তারা দুজনই বোলার।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর