করোনা: বিশ্বে মৃত্যু ৪১ লাখ ৫ হাজার, শনাক্ত ১৯ কোটি ১৩ লাখের বেশি

করোনা: বিশ্বে মৃত্যু ৪১ লাখ ৫ হাজার, শনাক্ত ১৯ কোটি ১৩ লাখের বেশি

অনলাইন ডেস্ক : বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৪১ লাখ পাঁচ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে শনাক্ত সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ১৩ লাখেরও বেশি।

বুধবার সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৯ কোটি ১৩ লাখ ৮৬ হাজার ১৪০ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪১ লাখ পাঁচ হাজার ৪৫০ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪১ লাখ ৭৩ হাজার ২৪৯ জন এবং মারা গেছেন ছয় লাখ নয় হাজার ৫২৫ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ১১ লাখ ৭৪ হাজার ৩২২ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ১৪ হাজার ৪৮২ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯৪ লাখ ১৯ হাজার ৪৩৭ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৪৪ হাজার ১৮০ জন।

জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৩৮৯ কোটি ৪৫ লাখ পাঁচ হাজার ৮৭০ ডোজ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ হাজার ৩২৫ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জন।

 

More News...

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

গাজার আল-শিফা হাসপাতালে ইসরাইলের হামলায় নিহত ১৪০