ভারতে আবারও ৪৫ হাজারের বেশি, মৃত্যু ৮১৭

ভারতে আবারও ৪৫ হাজারের বেশি, মৃত্যু ৮১৭
আন্তর্জাতিক ডেস্ক : ভারতে আবারও লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। কয়েকদিন সংক্রমণ ও মৃত্যু কম থাকায় কিছুটা স্বস্তি মিললেও আবারও পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ছিল ৪৫ হাজারের বেশি। অপরদিকে মৃত্যু হয়েছে ৮শ’র বেশি। দৈনিক সংক্রমণ ৫ শতাংশ বেড়েছে। খবর এনডিটিভির।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৮৯২। একই সময়ে মারা গেছে ৮১৭ জন। সংক্রমণ ও মৃত্যু দুই-ই আগের দিনের তুলনায় বেশি। একদিন আগেই আক্রান্তের সংখ্যা ছিল ৪৩ হাজার ৭৩৩। একই সময়ে মারা গেছে ৯৩০ জন। তার আগের দিন নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩৪ হাজার ৭০৩। একই সময়ে দেশটিতে মারা গেছে ৫৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় কেরালায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৬০০ জন। মহারাষ্ট্রে ৯ হাজার ৫৫৮ জন নতুন আক্রান্তের ফলে ওই রাজ্যে মোট সংক্রমণ ৬১ লাখ ২২ হাজার ছাড়িয়েছে। অপরদিকে তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৬৭ এবং কর্নাটকে ২ হাজার ৭৪৩ জন।

দেশে দৈনিক সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী হওয়ার পাশাপাশি সক্রিয় রোগীর সংখ্যাও বেড়ে হয়েছে ৪ লাখ ৬০ হাজার ৭০৪। গত ২৪ ঘণ্টায় কমেছে দৈনিক সুস্থতা। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪৪ হাজার ২৯১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে টিকা পেয়েছেন ৩৩ লাখ ৮১ হাজার ৬৭১ জন, যা আগের দিনের তুলনায় কিছুটা কম। এখন পর্যন্ত দেশে টিকা পেয়েছেন ৩৬ কোটি ৪৮ লাখ ৪৭ হাজার ৫৪৯ জন।

More News...

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ

ইরানের ঘোষণা ‘লড়াই আপাতত শেষ, ইসরায়েল প্রতিশোধের চেষ্টা করলে আরও বড় আক্রমণ’