দুবাই বন্দরে জাহাজে বিস্ফোরণ

দুবাই বন্দরে জাহাজে বিস্ফোরণ
আন্তর্জাতিক ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের দুবাই বন্দরে নোঙ্গর করা কন্টেইনারবাহী একটি জাহাজে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বুধবার রাতের ওই বিস্ফোরণের পর জাহাজটিতে আগুন ধরে যায়। দুবাইয়ের গভর্নরের দফতর এক বিবৃতিতে জানিয়েছে, নগরীর জেবেল আলী বন্দরে নোঙ্গর করা একটি জাহাজে আগুন ধরে গেছে।

দুবাই সিভিল ডিফেন্সের একটি দল আগুন নেভানোর কাজ করছে। বিস্ফোরণের কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ঘটনাস্থল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে আকাশে একটি অগ্নিগোলক উঠে যেতে দেখা গেছে।

জেবেল আলী বন্দরের আশপাশের অধিবাসীদের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি জানিয়েছে, জাহাজটিতে বিস্ফোরণের সময় পার্শ্ববর্তী এলাকার ভবনগুলো কেঁপে ওঠে। স্থানীয় সময় রাত ১১টা ৪৫ মিনিটের ওই বিস্ফোরণের ঝাঁকুনি বন্দর থেকে ২৫ কিলোমিটার দূরের অধিবাসীরাও অনুভব করেছেন।

এপির এক সংবাদদাতার বরাত দিয়ে জানানো হয়েছে, তিনি তার অ্যাপার্টমেন্টের জানালা দিয়ে প্রথমে আকাশে একটি উজ্জ্বল অগ্নিগোলক দেখতে পান এবং এরপর প্রচণ্ড শব্দে তার বাসভবনের জানালার কাচ কেঁপে ওঠে।

দুবাই কর্তৃপক্ষ বৃহস্পতিবার ভোররাতে জাহাজটির আগুন নিয়ন্ত্রণে আনার ঘোষণা দিয়েছে। দুবাইর গভর্নরের গণমাধ্যম অধিদফতর পরে এক বিবৃতিতে জানিয়েছে, এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

More News...

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ

ইরানের ঘোষণা ‘লড়াই আপাতত শেষ, ইসরায়েল প্রতিশোধের চেষ্টা করলে আরও বড় আক্রমণ’