রাশিয়ার বিমান ২৮ আরোহী নিয়ে নিখোঁজ

রাশিয়ার বিমান ২৮ আরোহী নিয়ে নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক : ২৮ জন আরোহী নিয়ে রাশিয়ার একটি যাত্রীবাহী বিমান নিখোঁজ হয়েছে। বিমানটির সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। মঙ্গলবার দেশটির জরুরি বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, রাশিয়ার ফার ইস্ট এলাকায় বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। খবর এএফপির।

এন-২৬ নামের ওই যাত্রীবাহী বিমানটি পেট্রোপাভলোভস্ক-কামচাতস্কি থেকে কামচাতকা উপদ্বীপের পালানার দিকে যাত্রা করেছিল। পরবর্তীতে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এক প্রতিবেদনে বলা হয়েছে, কমপক্ষে দুটি হেলিকপ্টার এবং উদ্ধারকারী দলের সদস্যরা তল্লাশি ও উদ্ধার অভিযান চালাচ্ছেন। তবে এখনও পর্যন্ত বিমানটির কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এক সময় বিমান দুর্ঘটনার জন্য পরিচিত থাকলেও গত কয়েক বছরে বিমান চলাচল সুরক্ষা ব্যবস্থার উন্নয়ন ঘটিয়েছে। কিন্তু তারপরেই সাম্প্রতিক সময়ে বেশ কিছু বিমান দুর্ঘটনা ঘটেছে।

এর আগে ২০১৯ সালের মে মাসে দেশটিতে বড় ধরনের একটি বিমান দুর্ঘটনা ঘটে। সেসময় মস্কোর বিমানবন্দরে সুখোই সুপারজেটের একটি বিমান বিধ্বস্ত হয়ে ৪১ জন নিহত হয়। এছাড়া ২০১৮ সালের ফেব্রুয়ারিতে অপর এক দুর্ঘটনায় বিমানে থাকা ৭১ আরোহীর সবাই নিহত হয়।

মাত্র একদিন আগেই ফিলিপাইনের একটি সামরিক বিমান ৯৬ আরোহী নিয়ে বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৫০ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন আরও ৪৯ জন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, নিহতদের মধ্যে বেশিরভাগই সেনা সদস্য। তবে নিচে থাকা তিনজন বেসমারিক লোকও নিহত হয়েছেন। এ ছাড়া এ ঘটনায় পাঁচজন নিখোঁজের খবর পাওয়া গেছে। তবে বিমানে থাকা আরোহীদের তথ্য পাওয়া গেছে।

More News...

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ

ইরানের ঘোষণা ‘লড়াই আপাতত শেষ, ইসরায়েল প্রতিশোধের চেষ্টা করলে আরও বড় আক্রমণ’